×

আন্তর্জাতিক

গাজার স্কুলে বিমান হামলায় নিহত ২৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২৩, ০৯:৪১ এএম

গাজার স্কুলে বিমান হামলায় নিহত ২৫

ছবি: এএফপি

গাজার স্কুলে বিমান হামলায় নিহত ২৫

স্কুলে ইসরায়েলি হামলার পর একজন আহতকে হাসপাতালে আনা হয়। ছবি: রয়টার্স

অবরুদ্ধ গাজার খান ইউনিসের একটি স্কুলে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন। বুধবার (৬ ডিসেম্বর) উপত্যাকার দক্ষিণাঞ্চলে অবস্থিত ওই স্কুলটিতে হামলার আগে সেখানে গাজার বাস্তুচ্যুত লোকজন আশ্রয় নিয়েছিলেন।খবর: এএফপির।

প্রতিবেদনটিতে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে বলা হয়, দক্ষিণ গাজার খান ইউনিসের মাআন স্কুলে মঙ্গলবারের চালানো হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন। সেখানকার নিহতদের মধ্যে প্রায় সবাই ছিলেন চলমান যুদ্ধের কারণে বাস্তুচ্যুত। গাজার দ্বিতীয় বৃহত্তম এই শহরটিতে গত কয়েকদিন ধরে ইসরায়েলি ডিফেন্স ফোর্স(আইডিএফ) লাগাতার বিমান হামলা চালাচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, খান ইউনিসের মাআন স্কুলের ধ্বংসস্তূপের নিচ থেকে অর্ধশতাধিক আহত এবং অন্তত ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের উপত্যাকার আন-নাসের হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

মোহাম্মদ সালো নামের একজন এএফপিকে বলেছেন; আমার বোনের মরদেহ স্কুলের সামনে পড়ে ছিল কিন্তু আমরা উদ্ধার করতে পারিনি। শেষ পর্যন্ত তার মরদেহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সালো আরো বলেন, কেবল স্কুলট নয় আশপাশের প্রতিটি এলাকাই এখন আইডিএফের হামলার লক্ষ্যবস্তু। জ্বালানির অভাবে কিছুদিন ধরে গাজার হাসপাতালগুলোতে বিদ্যুৎ নেই। এরমধ্যে ইসরায়েলি বিমান অব্যাহত বিমান হামলায় ঘরবাড়ি হারিয়ে বিভিন্ন হাসপাতাল চত্বরে আশ্রয় নিয়েছে ৭ হাজারেরও বেশি মানুষ। এমন পরিস্থিতির মধ্যে আন্তর্জাতিক সম্প্রদায়ের সতর্কতার পরেও গাজার মাআন স্কুলে হামলা চালালো ইসরায়েল। এ ঘটনায় ইসরায়েল এখনো কোন বিবৃতি দেয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App