×

আন্তর্জাতিক

কাশ্মীরে দুই কর্মকর্তাসহ ৪ ভারতীয় সেনা নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২৩, ০৩:৪৭ পিএম

কাশ্মীরে দুই কর্মকর্তাসহ ৪ ভারতীয় সেনা নিহত

ছবি: ইন্টারনেট

ভারতের জম্মু ও কাশ্মীর অঞ্চলের রাজৌরি জেলায় দেশটির নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের গোলাগুলিতে এক জঙ্গি ও দুই কর্মকর্তাসহ চার ভারতীয় সেনা নিহত হয়েছেন।

রাজৌরির কালাকোট বনে বুধবার (২২ নভেম্বর) ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের গোলাগুলি শুরু হয়।পরে রাতে গোলাগুলি বন্ধ থাকার পর বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে আবার শুরু হয়। খবর এনডিটিভির।

জম্মুর প্রতিরক্ষা জনসংযোগ কর্মকর্তা (পিআরও) জানিয়েছেন, নিহত জঙ্গির নাম কুয়ারি, পাকিস্তানের এই নাগরিক লস্কর-ই-তৈয়বার উচ্চপদস্থ সদস্য। গত এক বছর ধরে কুয়ারি তার দল নিয়ে রাজৌরি ও পুঞ্চ জেলায় তৎপরতা চালিয়েছেন।

কালাকোট বনে জঙ্গিরা লুকিয়ে আছে, গোয়েন্দা সূত্রে এমন খবর পেয়ে ভারতীয় সেনাবাহিনীর স্পেশাল ফোর্স ও পুলিশ সেখানে যৌথ অভিযান শুরু করে। এই অভিযান চলাকালেই দুই পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়।

পুলিশ জানিয়েছে, এলাকাটি ঘন বনে আচ্ছাদিত, জঙ্গিরা যেন পালিয়ে যেতে না পারে তা নিশ্চিত করতে রাতেই অতিরিক্ত বাহিনী এনে এলাকাটি ঘিরে ফেলা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত বছর জম্মু ও কাশ্মীরের পীর পাঞ্জাল বনে বেশ কয়েকটি গোলাগুলির ঘটনা ঘটেছে, এরপর থেকে বনটি ভারতীয় নিরাপত্তা বাহিনীর জন্য চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App