×

আন্তর্জাতিক

হামাসের নিন্দা জানাল বাহরাইন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২৩, ০৪:০১ পিএম

হামাসের নিন্দা জানাল বাহরাইন

মধ্যপ্রাচ্যের আরব দেশ বাহরাইনের যুবরাজ ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের গত ৭ অক্টোবরের আল-আকসা ফ্লাড নামে যে অভিযান চালিয়েছে ইসরায়েলে- তার তীব্র নিন্দা জানিয়েছেন।

তিনি এমন সময় এ নিন্দা জানালেন যখন ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইহুদিবাদী ইসরায়েলের গত সাত দশকের গণহত্যা ও নিধন অভিযানের প্রতিশোধ নিতে হামাস ৭ অক্টোবরের অভিযান চালিয়েছে।

বাহরাইন কখনও ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরাইলি বর্বরতার নিন্দা জানায়নি বরং ২০২০ সালে আরব দেশটি অবৈধ দখলদার ইসরাইল সরকারের সঙ্গে সম্পর্ক স্থাপন করেছে। খবর ইরনার।

বাহরাইনের যুবরাজ প্রিন্স সালমান বিন হামাদ আলে খলিফা শুক্রবার মানামায় বাহরাইন নিরাপত্তা সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে বলেন, আমি দ্ব্যর্থহীন কণ্ঠে হামাসের নিন্দা জানাই। গত ৭ অক্টোবরের হামলা ছিল বর্বরোচিত।

ফিলিস্তিনি যোদ্ধাদের ৭ অক্টোবরের অভিযানে সাড়ে তিনশ’র বেশি ইসরাইলি সেনাসহ অন্তত ১,২০০ ইহুদিবাদী নিহত হয় যারা ফিলিস্তিনিদের ভিটেমাটি দখল করে একটি অবৈধ রাষ্ট্র প্রতিষ্ঠা করেছে।

ওই অভিযানের পর দখলদার ইসরাইল গাজা উপত্যকার ওপর ভয়াবহ হত্যাযজ্ঞ চালিয়ে এ পর্যন্ত ১২ হাজারের বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে, যাদের মধ্যে পাঁচ হাজারের বেশি শিশু রয়েছে। ইহুদিবাদী সরকার একইসঙ্গে গাজার পানি, বিদ্যুৎ, জ্বালানী, খাদ্য ও ওষুধ সরবরাহ বন্ধ করে রেখেছে।

বাহরাইনের যুবরাজ এমন সময় গাজার চলমান যুদ্ধের জন্য হামাসের নিন্দা জানালেন যখন খোদ বাহরাইনসহ বিশ্বের প্রায় প্রতিটি দেশের সাধারণ জনগণের পক্ষ থেকে প্রতিদিন ইসরায়েলবিরোধী বিক্ষোভ হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App