×

আন্তর্জাতিক

এবার অ্যাম্বুলেন্সে হামলা করল ইসরায়েল, নিহত ১৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২৩, ০৮:৪৯ এএম

এবার অ্যাম্বুলেন্সে হামলা করল ইসরায়েল, নিহত ১৫

এবার হাসপাতালের সামনেই অ্যাম্বুলেন্সের ওপর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে ঘটনাস্থলেই ১৫ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ১৬ জন ।

শনিবার (৪ নভেম্বর) ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গাজায় আল-শিফা হাসপাতালের গেটে একটি অ্যাম্বুলেন্সে হামলা চালায় ইসরায়েল। এ হামলার দায় স্বীকার করে ইসরায়েল দাবি করে, হামাসের সদস্যরা অ্যাম্বুলেন্সটি ব্যবহার করছিল। তাদের লক্ষ্য করেই এই হামলা চালানো হয়।

তবে হামাস গাড়িটি ব্যবহার করছে- ইসরায়েলের এমন অভিযোগ মিথ্যা বলে প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে ফিলিস্তিনের বৃহত্তম এই স্বাস্থ্যসেবা কেন্দ্রটিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। শিগগিরই বিদ্যুৎ সংযোগ না পেলে এই হাসপাতাল মৃত্যুপুরীতে রূপ নেবে বলে জানিয়েছেন স্বাস্থ্য কেন্দ্রটির চিকিৎসকরা।

এর আগে গত ১৭ অক্টোবর অবরুদ্ধ গাজা উপত্যকায় আল-আহলিল আরব নামে একটি হাসপাতালে ভয়াবহ হামলা চালিয়েছিল ইসরায়েল। দখলদারদের হামলা থেকে বাঁচতে ও ‘নিরাপদ আশ্রয়’ ভেবে অনেক মানুষ হাসপাতালটিতে অবস্থান নিয়েছিলেন। ওই হামলায় একসঙ্গে ৫০০ শতাধিক মানুষের মৃত্যু হয় বলে জানিয়েছিল গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় অন্তত ৯ হাজার ২২৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। অপরদিকে ইসরায়েলে হামাসের হামলায় এক হাজার ৪০০ জনের বেশি মানুষ মারা গেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App