×

আন্তর্জাতিক

ইসরায়েল পাগল হয়ে গেছে: এরদোগান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩, ০৩:৩৬ পিএম

ইসরায়েল পাগল হয়ে গেছে: এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান বলেছেন, ইসরাইল পাগল হয়ে গেছে। ফিলিস্তিনিদের ওপর চালানো গণহত্যার এই উন্মাদনা থেকে তিনি দ্রুত বেরিয়ে আসতে  তেলআবিবের প্রতি আহ্বান জানান।

এরদোগান বলেন, গাজায় ইসরাইলি বোমাবর্ষণ শুক্রবার রাতে আবার তীব্র হয়েছে, আবারো নারী, শিশু এবং নিরপরাধ বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে ইসরায়েল। তাদের এই হামলা মানবিক সংকটকে আরো গভীর করেছে।খবর আনােদোলুর।

এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদরোস আধানোম গেব্রেয়াসাস বলেন, ইসরাইল গাজাজুড়ে ফোন এবং ইন্টারনেট পরিষেবা বন্ধ করার পরে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এখনো তাদের কর্মীদের এবং স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ করতে পারেনি। তিনি এক্স পেইজে লিখেছেন, আমি তাদের নিরাপত্তা নিয়ে চিন্তিত।

আধানম বলেন, এমন পরিস্থিতিতে রোগীদের সরিয়ে নেয়া সম্ভব নয়, নিরাপদ আশ্রয়ও খুঁজে পাওয়া যায় না। ফোন ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করার ফলে অ্যাম্বুলেন্সগুলো আহতদের কাছে পৌঁছাতে পারছে না।

গাজায় ইসরাইলের বোমাবর্ষণ তীব্র হয়েছে এবং দখলদার বাহিনী বলেছে, তারা এই অঞ্চলে "অভিযান সম্প্রসারণ" করছে। এ অবস্থায় হামাস বলছে, তাদের যোদ্ধারা বিভিন্ন স্থানে ইসরাইলি সেনাদের বিরুদ্ধে লড়াই করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App