×

আন্তর্জাতিক

ছেলেকে আমেরিকায় পাঠিয়ে দিয়েছেন নেতানিয়াহু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ০৩:৩৩ পিএম

ছেলেকে আমেরিকায় পাঠিয়ে দিয়েছেন নেতানিয়াহু

বেনিয়ামিন নেতানিয়াহু ও তার ছেলে ইয়াইর

ফিলিস্তিনের গাজা উপত্যকার ওপর সামরিক আগ্রাসন চালানোর জন্য ইসরায়েল যে তিন লাখ সেনা তলব করেছে তার মধ্যে নেই যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ছেলে ইয়াইর।

এতে ইসরায়েলি সেনাবাহিনীর মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।ইসরায়েলি সামরিক বাহিনীর সদস্যরা বলছেন, দেশকে ত্যাগ করে প্রধানমন্ত্রীর ছেলে আমেরিকা ফ্লোরিডায় অবস্থান করে ‘বিশ্বাসঘাতকতা’ করেছে। খবর ডেইলি মেইলের।

লেবানন সীমান্তে মোতায়েন ইসরায়েলের এক স্বেচ্ছাসেবী সেনা বলেন, প্রধানমন্ত্রীর ছেলে যখন ফ্লোরিডার মিয়ামি বিচে জীবনকে উপভোগ করছেন, তখন সীমান্তে আমি হিজবুল্লাহর বিরুদ্ধে যুদ্ধ করছি।

ইসরায়েলের এই ক্ষুব্ধ সেনা ব্রিটিশ পত্রিকাকে নিজের নাম-পরিচয় গোপন রাখার অনুরোধ করেছেন। তিনি বলেন, তার পরিচয় প্রকাশ করলে নিরাপত্তাগত সমস্যা দেখা দিতে পারে।

ইসরায়েলের এই রিজার্ভ সেনা বলেন, বর্তমান পরিস্থিতির জন্য দায়ী লোকেরা তাদের ভাগের বোঝা বহন করছে না, এতে অবিশ্বাস ও ক্রোধ সৃষ্টি হচ্ছে।

আরেক সেনা সদস্য বলেন, আমাদের বাবা, ভাই ও ছেলেরা সবাই সামনের সারিতে যাচ্ছে, কিন্তু ইয়াইর এখনো এখানে নেই। এটা দেশের নেতৃত্বের প্রতি অনাস্থা তৈরি করবে।

হামাসের বিরুদ্ধে দক্ষিণ ফ্রন্টে মোতায়েন অন্য আরেক রিজার্ভ সেনা জানান, তিনি চাকরি ও পরিবার ছেড়ে আমেরিকা থেকে ফিরে এসেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App