×

আন্তর্জাতিক

ফিলিস্তিনের পক্ষে সরব ওজিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২৩, ০২:৪১ পিএম

ফিলিস্তিনের পক্ষে সরব ওজিল

পুরো মুসলিম বিশ্বকে যেন এক কাতারে নিয়ে এসেছে ফিলিস্তিন। ইসরায়েলের দখলদারিত্ব থেকে মুক্তি পেতে দেশটির স্বাধীনতাকামী সংগঠন হামাস সশস্ত্র সংগ্রাম চালিয়ে আসছে। বিপরীত দিক থেকে ইসরায়েল থেকেও আসছে কড়া আক্রমণ। নিহতের সংখ্যা এরইমাঝে ৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। এদিকে প্রতিনিয়ত গাজায় যুদ্ধ বন্ধের অনুরোধ জানিয়ে আসছেন মুসলিম বিশ্বের নামী ব্যক্তিরা।

এবার সেই তালিকায় যুক্ত হলেন জার্মানির সাবেক বিশ্বকাপজয়ী ফুটবলার মেসুত ওজিল। তুর্কি বংশোদ্ভুত ওজিল প্রতিনিয়ত ফিলিস্তিনের মানুষের ওপরে বোমা হামলা ও নিহতের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে শিগগিরই এই যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়েছেন। নিজের সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে পোস্ট থেকে এই আহ্বান জানান তিনি।

পোস্টে ফ্রি প্যালেস্টাইন হ্যাশট্যাগে ওজিল লিখেছেন, ‘নিরীহ মানুষের ওপর, বিশেষ করে ছোট বাচ্চাদের ওপর প্রতিদিন, প্রতি ঘণ্টায় বোমা ফেলার কোনো কারণ কি এই পৃথিবীতে থাকতে পারে? নিশ্চিতভাবেই না!!! এটা পুরোপুরি দুঃস্বপ্নের মতো- মানবতা কোথায়, মানুষ?’

এর আগে গত ১৩ অক্টোবর অন্য এক পোস্টেও একই আহ্বান জানিয়েছিলেন ওজিল, ১৩ অক্টোবর ওজিল লিখেছিলেন, মানবতার জন্য প্রার্থনা করছি, প্রার্থনা করছি শান্তির জন্য। ফিলিস্তিনের নিষ্পাপ মানুষ বিশেষ করে শিশুরা যুদ্ধে প্রাণ হারাচ্ছে। সেটি অপর পক্ষেও দেখা যাচ্ছে। এটি হৃদয়বিদারক ও দুঃখজনক ঘটনা। দয়া করে যুদ্ধ বন্ধ করুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App