×

আন্তর্জাতিক

জাতির উদ্দেশে ভাষণ দেবেন জো বাইডেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২৩, ০৮:৩৫ এএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ৮টায় (বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৬টা) টেলিভিশনে জাতির উদ্দেশে ভাষণ দেবেন।

হোয়াইট হাউজ থেকে বিষয়টির সত্যতা নিশ্চিত করা হয়েছে।

বাইডেনের মুখপাত্র কারিন জিন-পিয়ের বলেন, ভাষণে বাইডেন ইসরায়েলের বিরুদ্ধে হামাসের সন্ত্রাসী হামলা ও ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার চলমান নৃশংস যুদ্ধের বিষয়ে প্রতিক্রিয়া নিয়ে জানাবেন।

মার্কিন সংসদে স্পিকার না থাকায় ইসরায়েল এবং ইউক্রেনকে তহবিল সরবরাহ করতে পারে এমন আইন পাস করা সম্ভব হচ্ছে না। জানা গেছে, মিশরের রাফা সীমান্ত দিয়ে ২০ ট্রাক মানবিক সহায়তা গাজায় পৌঁছানো হবে। বাইডেনের ইসরায়েল পৌঁছানোর পর মিশর এ ঘোষণা দিয়েছে। তার আগে মিশর জানিয়েছিল রাফা সীমান্ত বন্ধ রাখার কথা।

হামাসের সঙ্গে চলমান যুদ্ধে ইসরায়েলের প্রতি সমর্থন ও সংহতি জানাতে বুধবার সকালের দিকে তেল আবিবে পৌঁছেন মার্কিন প্রেসিডেন্ট। বিশাল নিরাপত্তা ব্যবস্থার মধ্যে বিমান থেকে নেমে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ও প্রেসিডেন্ট আইজ্যাক হারজগকে আলিঙ্গন করেন তিনি। বুধবার তিনি মিশরের প্রেসিডেন্টের সঙ্গেও ফোনে কথা বলেন।

এদিকে বাইডেন ইসরায়েলে পৌঁছানোর আগে বুধবার রাতে অবরুদ্ধ গাজা উপত্যকার আল-আহলি হাসপাতালে ভয়াবহ বোমা হামলায় ৫০০ মানুষের প্রাণহানি ঘটে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App