×

আন্তর্জাতিক

গাজায় ধ্বংসস্তূপের নীচে মৃত মায়ের স্তন্যপান করছে শিশু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২৩, ০৬:০২ পিএম

গাজায় ধ্বংসস্তূপের নীচে মৃত মায়ের স্তন্যপান করছে শিশু

গাজায় ইসরাইলের একের পর এক বিমান হামলায় চারদিকের বহুতল ভবন গুঁড়িয়ে তৈরি হয়েছে এক ধ্বংস লীলার।  তার নীচে চাপা পড়ে বহু মানুষের মৃত্যু হয়েছে। প্রাণ বাঁচাতে গাজা ছেড়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে পালাচ্ছেন সেখানকার বাসিন্দারা। আহতদের এবং ধ্বংসস্তূপের নীচে আটকে থাকা লোকজনদের উদ্ধারের কাজ চলছে সমানতালে।

তেমনই একটি বহুতলে উদ্ধারকাজ চালানো হচ্ছিল। ১৩ তলার সেই বাড়িটি রকেট হামলায় গুঁড়িয়ে যায়। সেই ধ্বংসস্তূপে কেউ আটকে আছেন কি না, তার খোঁজ চালাচ্ছিল উদ্ধারকারী দল। তখনই তারা একটি দৃশ্য দেখে শিউরে উঠেছিলেন। কংক্রিটের বড় বড় চাঙড় সরাতেই উদ্ধারকারীরা দেখেন, এক মহিলা নিথর হয়ে পড়ে রয়েছেন। তার পাশেই শোয়া একটি শিশু। সে তার মায়ের স্তন্যপান করছে। এই দৃশ্য দেখে উদ্ধারকারী দলের অনেকেই কেঁদে ফেলেন।

হামাসের হামলায় ইজরাইলে ১৩০০ জনের মৃত্যু হয়েছে। আহত কয়েক হাজার। অন্য দিকে, ইজরায়েল গাজা ভূখণ্ডে হামলা চালানোয় ১৪০০ জনের মৃত্যু হয়েছে। আহমেদ নামের এক ব্যক্তি দাবি করেন, যে বহুতল থেকে মহিলার দেহ এবং এক শিশু উদ্ধার হয়েছে, ওই বহুতলের ১৩ তলায় তার বোন থাকতেন।

বোনের খোঁজেই তিনি এসেছিলেন। কিন্তু দেখেন যেখানে বহুতলটি ছিল, সেটি পুরো গুঁড়িয়ে গিয়েছে। আহমেদ জানান, তার ভাগ্নে ইয়ামিনের বয়স এক মাস। মেনিনজাইটিসের জন্য দু’দিন আগেই চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়েছিল। আহমেদের বোনের মৃত্যু হলেও আশ্চর্যজনক ভাবে বেঁচে গিয়েছে তার ভাগ্নে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App