×

আন্তর্জাতিক

ইসরাইলি বিমানবন্দরে হামাসের রকেট হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২৩, ০২:৫২ পিএম

ইসরাইলি বিমানবন্দরে হামাসের রকেট হামলা

ছবি: আনাদোলু

ইসরাইলি শহর তেলআবিবে অবস্থিত বেন গুরিয়ন বিমানবন্দরে রকেট হামলা চালিয়েছে হামাসের সামরিক শাখা আল-কাশেম ব্রিগেড।

সোমবার (৯ অক্টোবর) ভোরে এ হামলা চালায় বলে জানিয়েছে হামাস। খবর আনাদোলুর।

এক টেলিগ্রাম বার্তায় হামাস জানায়, গাজায় ইসরাইলের অব্যাহত বিমান হালার জেরে সোমবার ভোর থেকে আবারও ইসরাইলে রকেট হামলা শুরু করেছে হামাসের সামরিক শাখা আল-কাশেম ব্রিগেড।

হামাসের পাশাপাশি ইসলামিক জিহাদ আন্দোলনের সামরিক শাখা আল-কুদস ব্রিগ্রেডও ইসরাইলি শহর তেলআবিবের পাশাপাশি আরেক শহর আশকেলনে শতাধিক রকেট হামলা চালিয়েছে।

ইসরাইলের টিভি চ্যানেল ১২ ও হিব্রু ভাষার পত্রিকা এদিয়থ আহারোনথ তাদের প্রতিবেদনে জানিয়েছে, সোমবার ভোর থেকে গাজা থেকে আশকেলনে অসংখ্য রকেট ছুড়েছে হামাস।

এদিকে, ইসরাইল থেকে পালাবার জন্য তেলআবিবের বেন গুরিয়ন বিমানবন্দরে হাজার হাজার ইহুদিবাদী জড়ো হয়েছেন।

ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের হামলার পর ইসরাইলের অভ্যন্তরে ভয়াবহ আতঙ্ক ছড়িয়ে পড়ার ঘটনায় ইহুদিবাদীরা দলে দলে পালাতে শুরু করেছে।

শনিবার থেকে সোমবার পর্যন্ত টানা ৩ দিন ধরে হামাস বারবার তেলআবিব, আশদোদ এবং আশকেলনসহ ইসরাইলি শহরে ক্ষেপণাস্ত্র ও রকেট হামলা চালিয়ে আসছে।

ওই হামলায় ইসরাইলি গণমাধ্যম সূত্রে সর্বশেষ তথ্য অনুযায়ী অন্তত ৭০০ ইসরাইলি নিহত হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে ভীত-সন্ত্রস্ত হয়ে ইসরাইলিরা দেশ থেকে পালিয়ে যাচ্ছে।

ইসরাইলি গণমাধ্যমগুলো ইহুদিবাদী বসতি স্থাপনকারীদের পালানোর জন্য বেন গুরিয়ন বিমানবন্দরে ভিড় জমানোর ভিডিও প্রচার করেছে।

গণমাধ্যমগুলো জানায়, বহু বিমান সংস্থা বেন গুরিয়ন বিমানবন্দরে তাদের ফ্লাইট বাতিল করেছে। সিএনএন জানিয়েছে, ওই তালিকায় আমেরিকার বিমান কোম্পানিগুলোও রয়েছে।

জার্মান বিমান সংস্থা লুফথানসা, আমিরাতের এমিরেটস, গ্রিক বিমান সংস্থা এজিন এয়ার লাইনসও তেলআবিবে তাদের ফ্লাইট বাতিল করেছে। এই তালিকায় ফরাসি, পোলিশ, স্প্যানিশ এবং ইতালীয় বিমান সংস্থাও রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App