×

আন্তর্জাতিক

রাশিয়ার কাছে ১৭ ইউক্রেনীয় সেনার আত্মসমর্পণ 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২৩, ০১:০৮ পিএম

রাশিয়ার কাছে ১৭ ইউক্রেনীয় সেনার আত্মসমর্পণ 

ইউক্রেনের অন্তত ১৭ জন সেনা তাদের কমান্ডারের নির্দেশ অমান্য করে রাশিয়ার যোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করেছেন। ইউক্রেন থেকে রাশিয়ায় যোগ দেয়া দোনেস্ক অঞ্চলে এ ঘটনা ঘটেছে।

রাশিয়ার বার্তা সংস্থা রিয়া নভোস্তি জানিয়েছে, ইউক্রেনের কমান্ডার এসব সেনাকে গোলাবারুদ ছাড়াই নিজেদের অবস্থান ধরে রাখার নির্দেশ দিলে তা অমান্য করে তারা রুশ যোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করেন।

দৃশ্যত একটি ড্রোন থেকে ধারণ করা ভিডিওতে দেখা যায়- সিঙ্গেল লাইনে গিয়ে ইউক্রেনের সেনারা রাশিয়ার সেনাদের কাছে তাদের অস্ত্র সমর্পণ করছে। দেহ তল্লাশি করার পর তাদের বুলেটপ্রুফ জ্যাকেট খুলে নেয়া হয় এবং একটি ট্রাকে তোলা হয়।

ভিডিও ফুটেজে কয়েকজন আহত সেনাকেও মাটিতে পড়ে থাকতে দেখা যায়। এর আগে গত মাসে একদল ইউক্রেনীয় সেনা দোনেৎস্ক অঞ্চলে রাশিয়া সেনাদের কাছে আত্মসমর্পণ করেছিলেন।

বৃহস্পতিবার উপকূলীয় শহর সোচিতে ভলদায় ডিসকাশন ক্লাবের প্লেনারি সেশনে বক্তৃতা করার সময় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানিয়েছিলেন, গত জুন মাস থেকে এ পর্যন্ত ৯০ হাজারের বেশি ইউক্রেনের সেনা নিহত হয়েছে। পুতিন বলেন, এ সময় ইউক্রেন ৫ শতাধিক ট্যাংক এবং ১৯০০ আরমর্ড ভেহিকেল হারিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App