×

আন্তর্জাতিক

হামাসের হামলায় ইসরাইলের ব্রিগেড কমান্ডার নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২৩, ০৯:২০ এএম

হামাসের হামলায় ইসরাইলের ব্রিগেড কমান্ডার নিহত

লেফটেন্যান্ট কর্নেল জনাথন স্টেইনবার্গ

ফিলিস্তিনের বিপ্লবী সংগঠন হামাসের যোদ্ধাদের সঙ্গে লড়াইয়ে ইসরাইলের সামরিক বাহিনীর একজন ব্রিগেড কমান্ডার নিহত হয়েছেন বলে জানা গেছে।

নাহাল ব্রিগেডের দায়িত্বে থাকা ওই কমান্ডার নাম হলো- লেফটেন্যান্ট কর্নেল জনাথন স্টেইনবার্গ। খবর আলজাজিরার।

শনিবার হামাস যোদ্ধাদের গুলিতে তার মৃত্যু হয় বলে ইসরাইলের সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে। ইসরাইলের সামরিক বাহিনী এক এক্স (সাবেক টুইটার) বার্তায় স্টেইনবার্গের নিহত হওয়ার কথা জানিয়েছে।

বলা হয়, ইসরাইলের দক্ষিণাঞ্চলের কেরেম সালম এলাকার কাছে গুলিতে নিহত হয়েছেন নাহাল ব্রিগেডের কমান্ডার স্টেইনবার্গ। সেখানে নাহাল ব্রিগেডের সেনাদের সঙ্গে ইসরাইলে ঢুকে পড়া হামাস সদস্যদের গোলাগুলি চলছিল। একপর্যায়ে হামাসের গুলিতে তিনি হন।

সেখানে স্টেইনবার্গ ছাড়া সেখানে ইসরাইলি আরও সেনা হতাহত হয়েছে কিনা, তা এক্স বার্তায় উল্লেখ করা হয়নি।

শনিবার সকালে ইসরাইলকে লক্ষ্য করে এসব রকেট হামলা শুরু করে হামাস। হামলার প্রথম ২০ মিনিটেই ৫ হাজার রকেট ছোড়ার কথা জানিয়েছে হামাস।

সেই সঙ্গে ইসরাইলের ভেতরে ঢুকেও হামলা চালানো হয়েছে বলে তেলআবিব থেকে জানানো হয়েছে। এর জবাবে গাজায় পাল্টা হামলা অব্যাহত রেখেছে ইসরাইল। হামলায় এখন পর্যন্ত ইসরাইলে অন্তত ৩০০ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ১ হাজার ৬০০ জন। গাজায় ইসরাইলের বিমান হামলায় অন্তত মৃত্যু হয়েছে ২৩২ জন ফিলিস্তিনির। আহত হয়েছেন কমপক্ষে ১ হাজার ৭৯০ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App