×

আন্তর্জাতিক

রাশিয়া ৩১টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৩, ০৫:২৯ পিএম

রাশিয়া ৩১টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে
রাশিয়া ৩১টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে

রাশিয়া বুধবার বলেছে, তারা পশ্চিমাঞ্চলে গতরাতে ৩০ টিরও বেশি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে এবং তাদের বিমানগুলো সমুদ্রপথে ক্রিমিয়ায় ইউক্রেনের অনুপ্রবেশের একটি প্রচেষ্টাও প্রতিহত করেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় মেসেজিং প্ল্যাটফর্ম টেলিগ্রামে বলেছে, বেলগোরোড, ব্রায়ানস্ক এবং কুরস্ক অঞ্চলে দায়িত্বরত বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ৩১টি ইউক্রেনীয় মনুষ্যবিহীন আকাশযানকে আটক এবং ধ্বংস করেছে। খবর বাসসের।

দেশের পশ্চিমে ফ্রন্টলাইনের কাছাকাছি যেখানে ইউক্রেনে রাশিয়ার আক্রমণে যুদ্ধ চলছে। সেখানে রাতের এই আক্রমণে কোনও হতাহতের কথা উল্লেখ করা হয়নি। জুনের শুরুতে ইউক্রেন তার পাল্টা আক্রমণ শুরু করার পর থেকে, রাশিয়া ড্রোন হামলার ঢেউ মোকাবেলা করেছে যা মস্কো সহ বিক্ষিপ্তভাবে ভবনগুলোকে ক্ষতিগ্রস্ত করেছে।

ব্রায়ানস্কের গভর্নর আলেক্সান্ডার বোগোমাজ বুধবার টেলিগ্রামে রাশিয়ার বিমান প্রতিরক্ষা কিভাবে ড্রোনগুলো ধ্বংস করেছে তার বর্ণনা করেছেন। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। তিনি আরও বলেন, চারটি জেলায় গুচ্ছ বোমা ফেলা হয়েছে।

প্রাথমিক তথ্য অনুযায়ী, কোন হতাহতের ঘটনা ঘটেনি। আবাসিক ঘরবাড়ি এবং আউট বিল্ডিংগুলোর আংশিক ধ্বংস হযেছে। এছাড়াও প্রতিরক্ষা মন্ত্রনালয় বলেছে, রাতে রাশিয়ান বিমানবাহিনী ইউক্রেনের সশস্ত্র বাহিনীর সেনাদের একটি গ্রুপের ক্রিমিয়ার ভূখন্ডে অবতরণ প্রচেষ্টা বন্ধ করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App