×

আন্তর্জাতিক

এয়ার ইন্ডিয়ার বিমানে হুলস্থুল কাণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১১:৪৬ এএম

এয়ার ইন্ডিয়ার বিমানে হুলস্থুল কাণ্ড

বিমানে চড়ে ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখোমুখি হলেন এয়ার ইন্ডিয়ার এক যাত্রী। ওই নারী যাত্রীর পায়ে গরম জল ফেলে দেয়ার অভিযোগ উঠেছে বিমানের এক ক্রু সদস্যের বিরুদ্ধে।

বিমানের মধ্যে ওই যাত্রীর ঠিকমতো চিকিৎসা করানো হয়নি বলেও অভিযোগ করেছেন তিনি। গরম জল পড়ার কারণে তার পায়ে এতটাই চোট লাগে যে, তিনি বিছানায় শয্যাশায়ী হয়েছিলেন বলে দাবি করেছেন ওই যাত্রী।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) এই ঘটনা প্রকাশ্যে এসেছে। এই ঘটনার জেরে যাত্রীর কাছে ক্ষমা চেয়েছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

দিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে চড়ে সান ফ্রান্সিসকো যাচ্ছিলেন চারু তোমর নামে এক নারী। তার সঙ্গে ছিলেন চার বছরের পুত্রসন্তান এবং ৮৩ বছরের শাশুড়ি। ওই যাত্রীর অভিযোগ, বিমানের এক ক্রু সদস্য তার ডান পায়ে গরম জল ফেলে দেন। এই কাণ্ডের পর সাহায্য তো দূর, ছুটে পালিয়ে যান ওই ক্রু সদস্য।

গরম জল পায়ে লাগায় যন্ত্রণা হচ্ছিল ওই নারীর। বাধ্য হয়ে চিৎকার করে চিকিৎসককে ডাকেন তিনি। বিমানে এক চিকিৎসক ছিলেন। তিনিই মহিলার প্রাথমিক চিকিৎসা করান। তবে বিমানে প্রাথমিক চিকিৎসার বন্দোবস্ত পর্যাপ্ত পরিমাণে ছিল না বলে দাবি করেছেন ওই যাত্রী। প্রায় দু’ঘণ্টা ধরে বিমানে যন্ত্রণায় ছটফট করছিলেন বলে দাবি করেছেন তিনি। এই ঘটনার কথা এক্স হ্যান্ডলে (টুইটার) জানিয়েছেন ওই মহিলা।

এই ঘটনা প্রকাশ্যে আসার পরে দুঃখপ্রকাশ করেছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বলা হয়েছে যে, সঙ্গে সঙ্গে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেছিলেন ক্রু সদস্যেরা। চিকিৎসককেও ডাকা হয়। গোটা বিষয়টা তারা গুরুত্ব সহকারে দেখছেন বলেও জানিয়েছে উড়ান সংস্থা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App