×

আন্তর্জাতিক

কৃষ্ণসাগরে রুশ নৌ কমান্ডারকে হত্যার দাবি করলো ইউক্রেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৮:২৩ এএম

কৃষ্ণসাগরে রুশ নৌ কমান্ডারকে হত্যার দাবি করলো ইউক্রেন

কমান্ডার অ্যাডমিরাল ভিক্টর সোকোলভ

কৃষ্ণসাগরীয় রুশ নৌবহরের শীর্ষ কমান্ডারসহ আরও ৩৩ জন কর্মকর্তাকে হত্যার দাবি করেছে ইউক্রেন।

এক ক্ষেপণাস্ত্র হামলায় এই নৌ কমান্ডার নিহত হন বলে স্থানীয় সময় সোমবার এ দাবি করে কিয়েভ। খবর রয়টার্সের।

জানা যায়, গত সপ্তাহে ক্রিমিয়া উপদ্বীপের সেভাস্তোপোলে রাশিয়ার কৃষ্ণসাগর নৌবহরের সদরদপ্তরে ইউক্রেন ক্ষেপণাস্ত্র হামলা চালায়। ওই হামলাতেই তারা প্রাণ হারান বলে দাবি করে ইউক্রেন সেনাবাহিনী।

সেভাস্তোপল বন্দরে রাশিয়ার ব্ল্যাক সি ফ্লিটের সদর দপ্তরে গত সপ্তাহে ক্ষেপণাস্ত্র হামলায় ক্রিমিয়ায় মস্কোর শীর্ষ অ্যাডমিরালসহ আরও ৩৩ জন অফিসারকে তারা হত্যা করেছে বলে জানিয়েছে ইউক্রেনের বিশেষ বাহিনী।

ইউক্রেনের দাবি, তাদের ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার ব্ল্যাক সি ফ্লিটের কমান্ডার অ্যাডমিরাল ভিক্টর সোকোলভ নিহত হন। অবশ্য ইউক্রেনীয় হামলায় রাশিয়ার অন্যতম ঊর্ধ্বতন এই নৌ কর্মকর্তা নিহত হয়েছেন কিনা রয়টার্স তা জানতে চাইলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় তাৎক্ষণিকভাবে তথ্যটি নিশ্চিত বা অস্বীকার কোনোটিই করেনি।

এর আগে অধিকৃত ক্রিমিয়া উপদ্বীপের সেভাস্তোপলে অবস্থিত রাশিয়ার কৃষ্ণসাগরীয় নৌবাহিনীর সদর দপ্তরে গত শুক্রবার অন্তত একটি ইউক্রেনীয় ক্ষেপণাস্ত্র আঘাত হানে বলে স্থানীয় গভর্নর মিখাইল রাজভোজায়েভ টেলিগ্রাম মেসেজিং অ্যাপে জানিয়েছিলেন।

সেসময় তিনি সাধারণ মানুষকে শহরের কেন্দ্রস্থলটি এড়িয়ে চলতে অনুরোধ জানান এবং দমকলকর্মীরা ঘটনাস্থলে কাজ করার পাশাপাশি আশপাশের কিছু রাস্তা বন্ধ করে রাখা হয়েছে বলেও জানিয়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App