×

আন্তর্জাতিক

রাশিয়ায় ফসলি জমিতে যাত্রীবাহী বিমানের আকস্মিক অবতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৪৫ পিএম

রাশিয়ায় ফসলি জমিতে যাত্রীবাহী বিমানের আকস্মিক অবতরণ

রাশিয়ায় ফসলি জমিতে একটি যাত্রীবাহী বিমান জরুরি অবতরণ করেছে। দেশটির ইউরাল এয়ারলাইন্সের বিমানটি সোচি শহর থেকে ওমস্কে যাওয়ার পথে জরুরি অবতরণ করে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বার্তা-সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, পশ্চিম সাইবেরিয়ার নোভোসিবিরস্ক অঞ্চলে বিমানটি জরুরি অবতরণ করে। তবে বিমানটির জরুরি অবতরণের কারণ ও এ ঘটনায় কারো আহত হওয়ার কোনো খবর জানা যায়নি।

রাশিয়ার বার্তা-সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, বিমানটিতে ১৫৯ জন আরোহী ছিলেন। এর আগে রুশ বার্তা-সংস্থা তাস জানায়, জরুরি অবতরণ করা বিমানটিতে আরোহীর সংখ্যা ছিল ১৫৬।

অন্যদিকে পৃথক প্রতিবেদনে জনপ্রিয় রুশ সংবাদমাধ্যম আরটি জানিয়েছে, মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সোচি থেকে ওমস্ক যাওয়ার পথে এয়ারবাস এ-৩২০ মডেলের একটি বিমান সকালের দিকে মাঝ আকাশে থাকা অবস্থায় জরুরি অবস্থা ঘোষণা করে। এ সময় সেটিকে নোভোসিবিরস্কের একটি এয়ারফিল্ডে অবতরণের নির্দেশ দেয়া হয়। কিন্তু বিমানটি সেখানেও পৌঁছাতে ব্যর্থ হয়। পরে বিমানটি নোভোসিবিরস্ক আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৮০ কিলোমিটার দূরে একটি শস্যক্ষেতে জরুরি অবতরণ করতে বাধ্য হয়।

প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, হাইড্রলিক্সের ত্রুটির কারণে এই ঘটনা ঘটেছে। তবে রাশিয়ার সংবাদমাধ্যম আরটি বলছে, ইউরাল এয়ারলাইন্সের এই ফ্লাইটে ২৩ শিশুসহ ১৭০ যাত্রী ছিল।

এর আগে ২০১৯ সালে ইউরাল এয়ারলাইন্সের আরেকটি বিমান মস্কোর কাছে একটি ভুট্টা ক্ষেতে (কর্নফিল্ডে) একই রকমভাবে অবতরণ করেছিল। মূলত বিমানটি টেকঅফের সময় পাখির একটি ঝাঁককে আঘাত করার পর অবতরণ করে। পরে ক্রুরা ২২৬ জন যাত্রীকে নিরাপদে সরিয়ে নিতেও সক্ষম হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App