×

আন্তর্জাতিক

প্রেমিকাকে চুমু খেতে গিয়ে হাসপাতালে যুবক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৩, ১২:২৯ পিএম

প্রেমিকাকে চুমু খেতে গিয়ে হাসপাতালে যুবক

প্রেমিকাকে গভীরভাবে চুমু খেতে গিয়ে কানের পর্দা ফাটালেন এক যুবক। চীনের ঝেজিয়াং প্রদেশে ঘটে এ ঘটনা।

প্রেমিকাকে গভীরভাবে চুমু খেতে গিয়ে হঠাত এমন হয়েছে যে, কিছুই শুনতে পাচ্ছিলেন না, ছিল প্রচণ্ড ব্যথাও। ফলে দ্রুত চিকিৎসকের শরণাপন্ন হতে হয় তাকে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে চীনের এই ঘটনাটি।

জানা যায়, গত ২২ আগস্ট ছিল চীনা ভ্যালেন্টাইনস ডে। সেদিন প্রেমিকাকে নিয়ে ঝেজিয়াং প্রদেশের বিখ্যাত ওয়েস্ট লেকে ঘুরতে গিয়েছিলেন এক যুবক। সেখানে মনোরম পরিবেশে একে অপরের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে ওঠেন এ যুগল। একপর্যায়ে শুরু হয় দীর্ঘ চুমু।

মিনিট দশেক পর হঠাৎ ওই যুবক তার বাম কানের ভেতর শো শো শব্দ শুনতে পান এবং তখন থেকেই ব্যথা অনুভূত হতে থাকে। ঠিকমতো কিছুই শুনতে পাচ্ছিলেন না তিনি। সঙ্গে সঙ্গে হাসপাতালে ছুটে যান যুগল। সেখানে চিকিৎসক পরীক্ষা করে বুঝতে পারেন, যুবকের কানের পর্দা ফেটে গেছে। এটা সারতে অন্তত দুই মাস সময় লাগবে।

এটিই প্রথম নয়, চুমু খেতে গিয়ে কানের পর্দা ফেটে যাওয়ার ঘটনা আরো ঘটেছে। গত মাসে চীনেরই গুয়াংডং প্রদেশে বাড়িতে টিভি দেখার সময় চুমু খেতে গিয়ে একই পরিস্থিতির শিকার হয়েছিলেন আরেক যুগল।

চিকিৎসকরা বলছেন, আবেগপূর্ণ চুমুর কারণে কানের ভেতর বায়ুচাপের দ্রুত পরিবর্তন ঘটতে পারে। এর সঙ্গে সঙ্গীর ভারী শ্বাস-প্রশ্বাস মিলিত হয়ে একটি ভারসাম্যহীনতা সৃষ্টি করে, যার কারণে কানের পর্দা ফেটে যেতে পারে। চুমু ছাড়াও মারামারি, সড়ক দুর্ঘটনা, ডুবসাঁতার কিংবা আকাশ ভ্রমণের কারণেও কানের পর্দা ক্ষতিগ্রস্ত হতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App