×

আন্তর্জাতিক

মাগশট বিক্রি: ট্রাম্পের আয় ৭০ লাখ ডলার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৩, ০৭:৩৪ পিএম

মাগশট বিক্রি: ট্রাম্পের আয় ৭০ লাখ ডলার

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের ২০২০ সালের নির্বাচনে কারচুপির দায়ে আটলান্টার ফুলটন কারাগারে যেতে হয়েছে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। এসময় তার মাগশট (মুখচ্ছবি) তোলা হয়।

গ্রেপ্তারের পর তোলা ট্রাম্পের ভ্রু কুঁচকানো বিরক্তিকর চেহারার ছবিটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। এবার সেই ছবি দিয়ে তৈরি বিভিন্ন পণ্য বেঁচেই নির্বাচনী প্রচারণার জন্য ৭০ লাখ ডলার আয় করেছেন তিনি।

বৃহস্পতিবার ট্রাম্পকে গ্রেপ্তারের সময় মাগশটটি নেয়া হয়। প্রথম কোনো মার্কিন প্রেসিডেন্ট তিনি যার সঙ্গে এমনটি ঘটেছে। মাগশট বিক্রি থেকে ৭০ লাখ মার্কিন ডলার আয়ের বিষয়টি তার মুখপাত্র স্টিভেন চেউং এক্সে (সাবেক টুইটার) নিশ্চিত করেছেন।

চেউং জানিয়েছেন, শুধু শুক্রবারই ট্রাম্পের আয় হয়েছে ৪১ লাখ ডলারের বেশি। কোনো প্রচারণায় একদিনে এটি তার সর্বোচ্চ আয়।

ট্রাম্পের এই মাগশট নিয়ে মজা করতে কার্পণ্য করেননি প্রেসিডেন্ট বাইডেন। তার এই চেহারাকে ‘হ্যান্ডসাম গাই’ বলে ব্যঙ্গ করেছেন তিনি।

তবে ট্রাম্প এটি ‘ভয়ংকর অভিজ্ঞতা’ হিসেবে বর্ণনা করেছেন। তিনি বলেন, ঐতিহাসিক মাগশটের জন্য পোজ দেওয়া কোনো আরামদায়ক অনুভূতি।

২০১৬ সালে রাষ্ট্রপতি নির্বাচিত হন ডোনাল্ড ট্রাম্প। পরবর্তীতে ২০২০ সালের নির্বাচনে তিনি ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে পরাজিত হন। বর্তমানে পরবর্তী নির্বাচনের জন্য রিপাবলিকান পার্টির মনোনয়ন প্রত্যাশী তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App