×

আন্তর্জাতিক

ট্রাম্পের 'মগ শট' ভাইরাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৩, ১২:৫৪ পিএম

ট্রাম্পের 'মগ শট' ভাইরাল

গত দশ বছরে অগণিত বার ছবি তোলা হয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। তবে সম্প্রতি ভাইরাল হয়েছে ট্রাম্পের এক ভিন্নধর্মী ছবি।

ভ্রু কুঁচকে রাগ ও ক্ষোভ নিয়ে তাকিয়ে আছেন ডোনাল্ড ট্রাম্প। গ্রেপ্তারের পর তোলা তার এমন একটি মুখচ্ছবি (মগ শট) প্রকাশ করেছে ফুলটন কাউন্টি শেরিফের কার্যালয়।

ছবিটিতে টাম্পকে ভয়ানক দেখাচ্ছে বলেও অনেকে মন্তব্য করেছেন। আসামি হিসেবে নথিভুক্ত করার জন্যই ট্রাম্পের ওই ছবি তোলা হয়।

যুক্তরাষ্ট্রে বৃহস্পতিবার সন্ধ্যায় ছবিটি প্রকাশ করা হয়েছে। এর পরেই ছবিটি ভাইরাল হয়।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) ফিরে ট্রাম্প নিজেও সেই মগ শটটি পোস্ট করেছেন। ছবিটি শেয়ার করেছেন ট্রাম্পের নিন্দাকারী এবং সমর্থক উভয়েই।

যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় ২০২০ সালে নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে গত বৃহস্পতিবার আটলান্টার ফুলটন কাউন্টি কারাগারে আত্মসমর্পণ করেন ট্রাম্প।

গ্রেপ্তারের পরবর্তী নিয়ম অনুযায়ী নিউ জার্সি থেকে আটলান্টা কারাগারে বিমানে করে আসেন তিনি। সেখানেই তার এই মগ শট নেয়া হয়।

তবে মাত্র ২০ মিনিট ফুলটন কান্টি কারাগারে থাকার পর জামিনে মুক্তি পেয়েছেন। এ নিয়ে তিনি চতুর্থবারের মতো আত্মসমর্পণ করলেন।

তিনিই প্রথম কোনো সাবেক মার্কিন প্রেসিডেন্ট যাকে, গ্রেপ্তারের পর মগ শট নেয়া হলো।

কারাগারে ট্রাম্পের উচ্চতা ও ওজন নথিভুক্ত করা হয়েছে। নথি অনুযায়ী, তাঁর উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি এবং ওজন সাড়ে ৯৭ কেজি। পরে দুই লাখ ডলারের মুচলেকায় তাকে জামিন দেয়া হয়।

প্রসঙ্গত, ট্রাম্প ও তার ১৮ সহযোগী ২০২০ সালে জর্জিয়ায় নির্বাচনের ফল বদলে দেওয়ার চেষ্টা করছিলেন, এমন অভিযোগ আনা হয় গত ১৪ আগস্ট।

ওই দিন ৯৮ পৃষ্ঠার একটি বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করা হয়। এতে ট্রাম্পসহ ১৯ জনের বিরুদ্ধে ৪১টি অভিযোগ আনা হয়েছে। অভিযুক্তদের সংঘবদ্ধ অপরাধী চক্র হিসেবে আখ্যা দেয়া হয়। জর্জিয়ার গ্র্যান্ড জুরি ট্রাম্পসহ তাদের বিরুদ্ধে র‍্যাকিটেরিং ইনফ্লুয়েন্সড অ্যান্ড করাপ্ট অর্গানাইজেশন (আরআইসিও) আইন ভঙ্গের অভিযোগ এনেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App