×

আন্তর্জাতিক

বৃহস্পতিবার আত্মসমর্পণ করবেন ট্রাম্প

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৩, ০২:৪০ পিএম

বৃহস্পতিবার আত্মসমর্পণ করবেন ট্রাম্প

নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে দায়ের হওয়া মামলায় বৃহস্পতিবার (২৪ আগস্ট) জর্জিয়ার আদালতে আত্মসমর্পণ করবেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার (২১ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যমে করা এক পোস্টে এ কথা জানান ট্রাম্প। খবর বিবিসির।

ট্রাম্পের মামলা দেখভাল করা আটলান্টার এক বিচারক তার জামিনচুক্তি (বেইল) দুই লাখ ডলার নির্ধারণ করেছেন।

এ চুক্তি অনুযায়ী, সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট আর মামলার সাক্ষী বা ভুক্তভোগীদের হুমকি কিংবা ভয়ভীতি দেখাতে পারবেন না।

গত সপ্তাহে ট্রাম্প ও তার সহযোগীদের বিরুদ্ধে ২০২০ সালের নির্বাচনে জর্জিয়ায় হেরে যাওয়ায় ভোটের ফল পাল্টানোর চেষ্টার অভিযোগ আনা হয়েছে। এ মামলার কার্যক্রমে সহায়তা করতেই ট্রাম্প বৃহস্পতিবার জর্জিয়া রাজ্যের ফুলটন কারাগারে আত্মসমর্পণের সিদ্ধান্ত নিয়েছেন।

সোমবার জামিনচুক্তি হওয়ার পর রাতেই ট্রাম্প তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে দেওয়া এক পোস্টে বলেন, “আপনি এটা বিশ্বাস করতে পারবেন? আমি বৃহস্পতিবার জর্জিয়ার আটলান্টায় যাব গ্রেপ্তার হতে?”

ফুলটন কাউন্টির শেরিফের কার্যালয় এক খবরে বলেছে, ট্রাম্পের আত্মসমর্পণের সময় মূল কাউন্টির জেলের আশেপাশের এলাকা ‘কড়া লকডাউনে’ রাখা হবে।

ট্রাম্প বরাবরই কোনও ভুল কিছু করার কথা অস্বীকার করে আসছেন এবং তার বিরুদ্ধে আনা অভিযোগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত আখ্যা দিয়েছেন।

ট্রাম্পের বিরুদ্ধে আইনি ঝামেলা দিনের পর দিন বাড়লেও আগামী ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য রিপাবলিকান প্রার্থীদের মধ্যে তার জনপ্রিয়তা কমেনি।

রিপাবলিকানের মধ্যে অন্য সব মনোনয়নপ্রত্যাশীদের চেয়ে ট্রাম্প এগিয়ে। ফৌজদারি মামলাগুলোতে অভিযুক্ত হওয়ার পর তার অবস্থান বরং আরও জোরালই হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App