×

আন্তর্জাতিক

গ্রিসের জঙ্গলে মিলল ১৮ পোড়া লাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৩, ১১:৩৬ এএম

গ্রিসের জঙ্গলে মিলল ১৮ পোড়া লাশ

দাবানলে গত চারদিন ধরে জ্বলতে থাকা গ্রিসের উত্তরাঞ্চলের বন থেকে পাওয়া গেছে ১৮টি পোড়া মৃতদেহ। গ্রিক ফায়ার সার্ভিস একথা জানিয়েছে।

যারা মারা গেছেন তারা অভিবাসনপ্রত্যাশী বলে ধারনা করা হচ্ছে। দাদিয়া বনের ওই জায়গায় একটি তদন্ত দল যাচ্ছে। খবর বিবিসি ও ইউরো নিউজের।

তুরস্ক সীমান্তের অদূরে উত্তর-পূর্ব গ্রিসের এভরস অঞ্চলে ভয়াবহ দাবানলে সব ধ্বংস হয়ে গেছে। অ্যালেক্সান্দ্রোপলিস নগরীর একটি হাসপাতাল খালি করে দিতে হয়েছে।

অ্যালেক্সান্দ্রোপলিস নগরীর উত্তরে দাদিয়া ন্যাশনাল পার্ক একটি বিশাল বনাঞ্চল। সেখানে সোমবার থেকে আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার আভান্তাস গ্রামের বাইরে একটি কুটিরের কাছে খুঁজে পাওয়া যায় ১৮ লাশ। ফায়ার ব্রিগেড পুড়ে যাওয়া একটি ভবনের ধ্বংসস্তুপে এই দেহগুলোর খোঁজ পায়।

ফায়ার সার্ভিসের মুখপাত্র ইয়ানিস আর্টোপিয়স বলেন, মারা যাওয়ারা গ্রিসে অবৈধভাবে ঢুকে পড়েছিল কিনা সে সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে। কারণ, সেখানকার কোনও অধিবাসী নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়নি।

এভরস অঞ্চল সিরীয়, এশীয় অভিবাসনপ্রত্যাশীদের জন্য গ্রিসে প্রবেশের সবচেয়ে পছন্দের পথ। তুরস্ক থেকে এভরস নদী পেরিয়ে তারা ঢুকে পড়তে পারে ইউরোপীয় ইউনিয়নে। দাদিয়া বনও অভিবাসনপ্রত্যাশীদের জন্য পছন্দের রুট হিসাবেই পরিচিত।

গ্রিসের বিভিন্ন জায়গায় দাবানল ছড়িয়ে পড়ছে। দমকা বাতাসে তাপমাত্রা বেড়ে ৩৯ ডিগ্রি সেলসিয়াস হওয়ায় দাবানল পরিস্থিতি আরও খারাপ হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App