×

আন্তর্জাতিক

ক্যাবল কারের দড়ি ছিঁড়ে ৯০০ ফুট ওপরে আটকা ৬ শিশু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২৩, ০৪:৩৪ পিএম

ক্যাবল কারের দড়ি ছিঁড়ে ৯০০ ফুট ওপরে আটকা ৬ শিশু

পাকিস্তানে ক্যাবল কারের দড়ি ছিঁড়ে ৯০০ ফুট ওপরে আটকা পড়েছে ৬ শিশুসহ আটজন। ছবি: সংগৃহীত

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি উপত্যকায় বাড়ি থেকে ক্যাবল কারে করে স্কুলে যাওয়ার পথে দড়ি ছিঁড়ে ৬ শিশুসহ মোট ৮জন মাটি থেকে ২৭৪ মিটার (৯০০ ফুট) উপরে আটকা পড়েছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (২২ আগস্ট) স্থানীয় সময় সকাল ৭টা থেকে ৮টার মধ্যে দেশটির উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বাট্টাগ্রামে দুর্ঘটনার কবলে পড়ে ওই ক্যাবল কার। দুটি দড়ি ছিঁড়ে গেলে সমুদ্রপৃষ্ঠ অন্তত ৯০০ ফুট ওপরে আটকা পড়ে সেটি। ছয় ঘণ্টারও বেশি সময় পেরিয়ে গেলেও এখনো আটকেপড়া আরোহীদের নামিয়ে আনা সম্ভব হয়নি তাদের উদ্ধারে ডাকা হয়েছে সেনাবাহিনী।

এদিকে, ‘ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট এজেন্সি’ এক বিবৃতিতে জানিয়েছে, ছয় শিশু এবং দুইজন প্রাপ্তবয়স্ক কমপক্ষে ৯০০ ফুট উচ্চতায় ওই কারের ভিতর আছে এবং পাকিস্তান সেনাবাহিনীকে হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার অভিযান চালাতে বলা হয়েছে।

খাইবার পাখতুনখাওয়া (কেপি) প্রাদেশিক কর্মকর্তা সৈয়দ হাম্মাদ হায়দার বলেছেন, ক্যাবল কারটি মাটি থেকে প্রায় ১ হাজার থেকে ১ হাজার ২০০ ফুট ওপরে ঝুলছে। আমরা কেপি সরকারকে একটি হেলিকপ্টার দেয়ার জন্য অনুরোধ করেছি। কারণ হেলিকপ্টারের সাহায্য ছাড়া উদ্ধার অভিযান সম্ভব নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App