×

আন্তর্জাতিক

দেশে ফিরছেন নওয়াজ শরিফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৩, ০৯:৫৩ এএম

দেশে ফিরছেন নওয়াজ শরিফ

নওয়াজ শরিফ

পাকিস্তানের ক্ষমতা থেকে সদ্য বিদায় নেয়া রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা নওয়াজ শরিফ আগামী মাসের মধ্যভাগে দেশে ফিরতে চলেছেন।

নওয়াজ শরিফের পরিবারের সূত্রের বরাতে এ তথ্য জানা যায়। খবর জিও নিউজের।

নাম প্রকাশ না করার শর্তে নওয়াজ শরিফের পরিবারের সূত্র বলছে, এক মাস পর লন্ডন থেকে পাকিস্তানে যাবেন নওয়াজ। এর অর্থ সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে পাকিস্তানে ফিরতে যাচ্ছেন দেশটির সাবেক এই প্রধানমন্ত্রী।

শরিফ পরিবারের আইনজীবী ও রাজনৈতিক সহযোগীরা পিএমএল-এনের এই নেতাকে দুই মাস আগে শুরু হওয়া তার ইউরোপ এবং মধ্যপ্রাচ্য সফর শেষ করার পর পাকিস্তানে ফেরার পরামর্শ দিয়েছিলেন। ওই সফর শেষে গত সপ্তাহে লন্ডনে পৌঁছেছেন তিনি। পিএমএল-এনের অনেক নেতাও নওয়াজ শরিফকে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে দেশে ফেরা ভালো হবে বলে জানিয়ে দিয়েছেন।

নওয়াজ শরিফের দেশে ফেরার আলোচনা ও ব্যবস্থার সাথে জড়িত ওই সূত্র বলছে, প্রায় চার বছরের নির্বাসন শেষে নওয়াজ শরিফের পাকিস্তানে ফেরার সিদ্ধান্ত চূড়ান্ত এবং সবকিছু ঠিকভাবেই চলছে।

পাকিস্তানে প্রত্যাবর্তনের বিষয়ে দেশটির সাবেক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ও পিএমএল-এনের জ্যেষ্ঠ সহ-সভাপতি মরিয়ম নওয়াজের সঙ্গে নিয়মিত যোগাযোগ করছেন নওয়াজ শরিফ।

সূত্র বলছে, নওয়াজের সঙ্গে দেখা করতে আগামী এক সপ্তাহের মধ্যে লন্ডনে যাবেন সদ্য পদত্যাগ করা পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। এছাড়াও পিএমএল-এনের নেতা রানা সানাউল্লাহ, খাজা আসিফ, জাভেদ লতিফ, সাদ রফিক, পারভেজ রশিদ, ইরফান সিদ্দিকী এবং আরও অনেকে আগামী তিন সপ্তাহের মধ্যে লন্ডন সফরে যাচ্ছেন। তাদের এই সফরে নওয়াজের প্রত্যাবর্তনের বিষয়ে আলোচনা ও পরিকল্পনা হবে।

এর আগে দুর্নীতির এক মামলায় সাজাপ্রাপ্ত হওয়ার পর আদালতের অনুমতি নিয়ে ২০১৯ সালে চিকিৎসার জন্য লন্ডনে যান নওয়াজ শরিফ। আদালতের জামিনের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও লন্ডনে থেকে যান দেশটির সাবেক এই প্রধানমন্ত্রী। চার বছর পর দেশে ফেরা উপলক্ষ্যে নওয়াজ শরিফকে বিশাল আয়োজনের মাধ্যমে স্বাগত জানানোর পরিকল্পনা করছে পিএমএল-এন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App