×

আন্তর্জাতিক

ইমরানের জামিন বাড়ানোর আবেদন খারিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৩, ১১:১১ পিএম

ইমরানের জামিন বাড়ানোর আবেদন খারিজ

পিটিআই নেতা ইমরান খান। ফাইল ছবি

গত ৯ মের সহিংসতা সম্পর্কিত ছয় মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৫ আগস্ট) ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত ইমরানের আবেদন খারিজ করে রায় দিয়েছেন। গত ৯ মে আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তারের পর ইমরান-সমর্থকরা দেশের বিভিন্ন সড়কে নেমে বিক্ষোভ করেন। রাজপথে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ ও সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ ভবনে অগ্নি সংযোগ করে নিজেদের শক্তি প্রদর্শন করেছিলেন ইমরান সমর্থকরা।

এসব সহিংসতার ঘটনায় ইসলামাবাদের করাচি কোম্পানি, রমনা, কোহসার, তরনুল সেক্রেটারিয়েট থানায় পিটিআই প্রধানের বিরুদ্ধে ছয়টি মামলা নথিভুক্ত হয়েছে। আজকের রায়ে বিচারক মুহাম্মদ সোহেল বলেন, সাবেক প্রধানমন্ত্রী এসব মামলা সংক্রান্ত তদন্তকাজে সহায়তা করলে সুবিধা হবে।এছাড়া, আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গত সপ্তাহে ইমরান খানের অন্তর্বর্তীকালীন জামিন বাতিল করেছে একটি স্থানীয় আদালত।

গত শনিবার (৫ আগস্ট) তোশাখানা দুর্নীতি মামলায় তিন বছরের কারাদণ্ড দেয়া হয় ইমরান খানকে। আদালতের রায়ের পর একই দিন শনিবার তাকে লাহোরের জামান পার্কের বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে মাত্র তিন মাসের মধ্যে দুই বার গ্রেপ্তার হলেন তিনি। যদিও এসব অভিযোগ অস্বীকার করে আসছেন ইমরান খান।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত ইমরান বর্তমানে পাঞ্জাবের অ্যাটক কারাগারে বন্দি আছেন। এরই মধ্যে ইমরান খানকে আগামী ৫ বছরের জন্য নির্বাচনে অযোগ্য ঘোষণা করেছে দেশটির নির্বাচন কমিশন। অবশ্য গত বছর অনাস্থা ভোটে হেরে বিদায় নেওয়ার পর থেকে একের পর এক আইনি জটিলতায় পড়ছেন ইমরান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App