×

আন্তর্জাতিক

হিমাচলে ভারী বৃষ্টিতে মৃত্যু বেড়ে ৫০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৩, ১২:২১ পিএম

হিমাচলে ভারী বৃষ্টিতে মৃত্যু বেড়ে ৫০

ছবি: এনডিটিভি

ভারতের হিমাচল প্রদেশে গত ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অর্ধশতাধিক মানুষের মৃত্যু হয়েছে। ধ্বংসস্তূপের নিচে এখনো বেশ কয়েকজন চাপা পড়ে আছেন বলে ধারণা করা হচ্ছে।

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে সোমবার আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয় কর্মকর্তারা। তারা বলেছেন, এখনো ২০ জনের বেশি মানুষ চাপা পড়ে আছে বা নিখোঁজ রয়েছে।

রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, সোমবার বিকাল পর্যন্ত ৪১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা প্রাভীন ভারদ্বাজ জানান, আরো ১৩ জন নিখোঁজ রয়েছেন। কিন্তু যেহেতু অনেকটা সময় পেরিয়ে গেছে, তাই তাদের জীবিত উদ্ধারের আশা আমরা হারিয়ে ফেলতে শুরু করেছি।

রাজ্যের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স (সাবেক টুইটার) এ এক পোস্টে লেখেন, গত ৪৮ ঘণ্টা ধরে বিরতিহীন বৃষ্টিপাতের কারণে হিমাচল প্রদেশে আবারও মর্মান্তিক ঘটনা ঘটেছে।

গত ২৪ ঘণ্টায় বৃষ্টিজনিত দুর্ঘটনায় অর্ধশতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন বলেও তিনি জানান। তিনি বলেন, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। কারণ এখনো ২০ জন ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে।

একইদিন শিমলা শহরের সামার হিল এলাকায় ভূমিধসে একটি শিব মন্দির ভেঙে অন্তত নয়জনের মৃত্যু হয়। শিমলার ডিসি আদিত্য নেগি বার্তা সংস্থা পিটিআইকে জানান, শিমলা শহরে ভূমিধসের দুটি ঘটনা ঘটেছে, এতে ১৫ থেকে ২০ জন মাটিচাপা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App