×

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় ২৬ সেনা নিহত, উদ্ধারকারী হেলিকপ্টার বিধ্বস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৩, ১১:৩৮ এএম

নাইজেরিয়ায় ২৬ সেনা নিহত, উদ্ধারকারী হেলিকপ্টার বিধ্বস্ত

Niger soldiers ride in a military vehicle on May 25, 2015 in Malam Fatori, in northern Nigeria, near the border with Niger, where the Niger and Chadian army troops are working together in support of Nigerian forces, to fight the Boko Haram Islamist group. Boko Haram, which wants to create a hardline Islamic state in northeast Nigeria, has been pushed out of captured towns including Malam Fatori, and territory, since February by Nigerian troops with assistance from Niger, Chad and Cameroon. AFP PHOTO / ISSOUF SANOGO

পূর্ব আফ্রিকার দেশ নাইজেরিয়ার মধ্যাঞ্চলে অস্ত্রধারী সন্ত্রাদীদের হামলায় অন্তত ২৬ সেনা নিহত হয়েছেন। এছাড়া সন্ত্রাসীরা উদ্ধারকারী গুলি করে একটি সামরিক উদ্ধারকারী হেলিকপ্টারও বিধ্বস্ত করেছে।

দেশটির সেনাবাহিনী জানিয়েছে, রোববার (১৩ আগস্ট) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।খবর আরব নিউজের।

দেশটির বিমানবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, সন্ত্রাসীদের হামলায় আহতদের উদ্ধারে গিয়ে হামলার মুখে পড়ে একটি হেলিকপ্টার। যেটি গুলির আঘাতে পরবর্তীতে বিধ্বস্ত হয়। তবে ওই হেলিকপ্টারে থাকা আহত সেনা ও ক্রুরা বেঁচে আছেন নাকি মারা গেছেন সেটি জানাতে পারেননি তিনি।

নাইজেরিয়া এমন একটি দেশ— যেখানে প্রতি সপ্তাহে গোলাগুলি, অপহরণসহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটবেই। আর এসব অপকর্ম করে থাকে উগ্র সশস্ত্র গোষ্ঠীরা। যারা স্থানীয়ভাবে ‘ডাকাত’ নামে পরিচিত।

এসব ডাকাত দুর্গম গ্রাম ও এলাকাগুলোতে গিয়ে সাধারণ মানুষকে জিম্মি, অপহরণ ও হত্যা করে অর্থ আদায় করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App