×

আন্তর্জাতিক

বাইডেনকে হত্যার হুমকিদাতা এফবিআইয়ের গুলিতে নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২৩, ১১:০২ এএম

বাইডেনকে হত্যার হুমকিদাতা এফবিআইয়ের গুলিতে নিহত

যুক্তরাষ্ট্রের ওতাহ অঙ্গরাজ্যের এক বাসিন্দা সম্প্রতি দেশটির প্রেসিডেন্ট জো বাইডেনসহ অন্যান্য কর্মকর্তাদের হত্যার হুমকি দিয়ে অনলাইনে বেশ কিছু পোস্ট করেছিলেন।

ক্রেইগ রবার্টসন নামের ওই হুমকিদাদাকে ধরতে বুধবার তার বাড়িতে অভিযান চালায় এফবিআই।অভিযানের সময় গুলিবিদ্ধ হয়ে নিহত হন তিনি।খবর বিবিসির।

স্থানীয় সময় বুধবার (৯ আগস্ট) সকাল ৬টা ১৫ মিনিটে সল্টলেক সিটি থেকে ৪০ মাইল দক্ষিণের প্রোভো শহরে রবার্টসনের বাড়িতে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (এফবিআই) অভিযান চালায়। ওই অঙ্গরাজ্যে বাইডেনের সফর করার কথা। তার সফরের কয়েক ঘণ্টা আগেই এ ঘটনা ঘটলো।

তবে রবার্টের নিহত হওয়ার বিষয়ে বিস্তারিত তথ্য দেয়নি এফবিআই।বাইডেন ছাড়াও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে চার্জ গঠন করা বিচারককেও হত্যার হুমকি দিয়েছিলেন রবার্টসন।

একটি ফৌজদারি অভিযোগে বলা হয়েছে, রবার্টসন ফেসবুকে বেশ কিছু ছবি প্রকাশ করেছেন। সেখানে বন্দুকের ছবি পোস্ট করে বাইডেন এবং অ্যালভিন ব্র্যাগকে হত্যার হুমকি দেয়া হয়। ম্যানহাটনের এই অ্যাটর্নি ট্রাম্পের বিরুদ্ধে এক পর্নো তারকাকে দেয়া ঘুসের অভিযোগের তদন্তের নেতৃত্ব দিচ্ছেন।

রবার্টসন ফেসবুকের এক পোস্টে লিখেছেন, আমি জানতে পেরেছি যে, বাইডেন ওতাহ অঙ্গরাজ্যে আসছেন। আমি আমার এম২৪ স্নাইপার রাইফেলের ধুলা পরিষ্কার করছি।

রবার্টসনের দুটি ফেসবুক অ্যাকাউন্টে কয়েক ডজন হিংসাত্মক বার্তা এবং কয়েক ধরনের অস্ত্রের ছবি পোস্ট করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App