×

আন্তর্জাতিক

ওবামাকে পাশে চান বাইডেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৩, ০৩:১২ এএম

ওবামাকে পাশে চান বাইডেন

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। ফাইল ছবি

২০২৪-এর প্রেসিডেন্ট নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে হারাতে ও দ্বিতীবারের মতো ডেমেক্রেটিক পার্টির প্রার্থিতা অর্জনের জন্য নিজের উত্তরসূরী বারাক ওবামাকে পাশে থাকতে বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

ডেমোক্রেটিক পার্টির দুই শীর্ষ নেতার এই একান্ত ব্যক্তিগত মধ্যাহ্নভোজ ও বৈঠক সম্পর্কে অবগত হোয়াইট হাউসের দুটি গুরুত্বপূর্ণ সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

‘ডেমোক্রেটিক পার্টির একজন নেতা ও যুক্তরাজ্যের সাবেক প্রেসিডেন্ট হিসেবে বর্তমানে আমার যে সামর্থ্য বা প্রভাব রয়েছে, তা দিয়ে যতখানি সম্ভব- আপনাকে আমি সহযোগিতা করবো’ - বারাক ওবামা সাবেক প্রেসিডেন্ট, যুক্তরাষ্ট্র

সূত্রের বরাত দিয়ে বৃহস্পতিবার ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, চলতি বছর জুনে বারাক ওবামাকে হোয়াইট হাউসে মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন বাইডেন এবং ওবামা সেই আমন্ত্রণ রক্ষা করে সেখানে উপস্থিতও হয়েছিলেন।

সে সময়েই আগামী নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থিতা ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হারানোর বিষয়ে ওবামার সহযোগিতা প্রার্থনা করেন বাইডেন। জবাবে ওবামা বলেন, ‘ডেমোক্রেটিক পার্টির একজন নেতা ও যুক্তরাজ্যের সাবেক প্রেসিডেন্ট হিসেবে বর্তমানে আমার যে সামর্থ্য বা প্রভাব রয়েছে, তা দিয়ে যতখানি সম্ভব- আপনাকে আমি সহযোগিতা করবো।’

প্রসঙ্গত, এ মুহূর্তে যুক্তরাষ্ট্রে সবচেয়ে জনপ্রিয় ডেমেক্র্যাট নেতা বারাক ওবামা। ২০০৯ সালে প্রথমবারের মতো দেশটির প্রেসিডেন্ট হন তিনি। পরবর্তীতে ২০১৩ সালের নির্বাচনেও জয়লাভ করেন এবং ২০১৭ সাল পর্যন্ত প্রেসিডেন্ট হিসেবে আসীন ছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App