×

আন্তর্জাতিক

পি কে হালদারের সম্পদের খোঁজে ইডি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৩, ১১:২০ পিএম

পি কে হালদারের সম্পদের খোঁজে ইডি

পি কে হালদার। ফাইল ছবি

বাংলাদেশ থেকে হাজার কোটি টাকা পাচারকারী পি কে হালদার, তার ভাই প্রাণেশ হালদার ও তার সহযোগীদের সম্পদের খোঁজে অভিযানে নেমেছে পশ্চিমবঙ্গের গোয়েন্দা সংস্থা ইডি। বৈদিক ভিলেজ, ফরচুনা হাইট, অশোকনগরে তল্লাশি চালিয়ে প্রায় ১২ কোটি রুপির সম্পদ জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) রাতে এ খবর গণমাধ্যমে আসে।

ইডি সূত্রে জানা যায়, অভিযানে পি কে হালদার ও তার ভাই প্রাণেশ হালদারের প্রায় ১২ কোটি টাকার সম্পত্তি জব্দ করেছে সংস্থাটি।

২০২২ সালের ১৪ মে কলকাতার কাছাকাছি অশোকনগরসহ পশ্চিমবঙ্গের বেশ কিছু জায়গায় অভিযান চালিয়ে পি কে হালদারকে গ্রেপ্তার করে ইডি। তার সঙ্গে গ্রেপ্তার করা হয় পি কে হালদারের ভাই প্রাণেশ হালদার, স্বপন মিস্ত্রি ওরফে স্বপন মৈত্র, উত্তম মিস্ত্রি ওরফে উত্তম মৈত্র, ইমাম হোসেন ওরফে ইমন হালদার ও আমানা সুলতানা ওরফে শর্মী হালদারসহ আরও কয়েকজনকে।

গত বছরের ১১ জুলাই আসামিদের বিরুদ্ধে কলকাতার আদালতে অভিযোগপত্র জমা দেয় ইডি। অর্থপাচার সংক্রান্ত আইন ও দুর্নীতি দমন আইন করা মামলায় ওই ছয় আসামির নামে অভিযোগ গঠন করা হয়। বর্তমানে পি কে হালদারসহ পাঁচ আসামিকে প্রেসিডেন্সি কারাগারে রাখা হয়েছে। অপরদিকে, মামলার একমাত্র নারী আসামিকে রাখা হয়েছে আলিপুর কেন্দ্রীয় কারাগারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App