×

আন্তর্জাতিক

ট্রুডো দম্পতির সংসার জীবনের নানা ঘটনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৩, ০৯:২৬ পিএম

ট্রুডো দম্পতির সংসার জীবনের নানা ঘটনা

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডো। ফাইল ছবি

বিচ্ছেদ হয়েছে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডোর। বুধবার বাংলাদেশ সময় মধ্যরাতে ইন্সটাগ্রামে এ ঘোষণা দেন জাস্টিন ট্রুডো। সেই সঙ্গে তিনি জানান, বিচ্ছেদ হলেও তাদের একে অপরের মধ্যে ভালোবাসা ও শ্রদ্ধাবোধ থাকবে।

৫১ বছর বয়সের ট্রুডো ও ৪৮ বছর বয়সের গ্রেগরি ২০০৫ সালের মে মাসে বিয়ে করেন। এর ঠিক ১০ বছর পর ট্রুডো কানাডার প্রধানমন্ত্রী হন। তারা বিশ্বের আলোচিত সুখী দম্পতি হিসেবে পরিচিত ছিলেন।

জাস্টিন ট্রুডোর বাবা ইলিয়ট ট্রুডোও ১৫ বছর ধরে কানাডার প্রধানমন্ত্রী ছিলেন। রাজনীতিতে যোগ দেয়ার আগে স্কুলশিক্ষকের পেশা অবলম্বন করেন তিনি।

সোফি গ্রেগরি টেলিভিশনে উপস্থাপক হিসেব কাজ করতেন। বর্তমানে লিঙ্গ সমতা ও নারীদের অধিকারের মতো বিষয়গুলোতে আইনজীবী হিসেবে কাজ করছেন। এই দম্পতির তিন সন্তান হলেন যথাক্রমে জাভিয়ার (১৫), এলা গ্রেস (১৪) ও হাদ্রিয়েন (৯)।

আলোচিত এই দম্পতি ভালোবাসা ও নিজেরদের হাসিখুশি জীবন বিশেষ করে জন্মদিন ও বিবাহবার্ষিকী জনসমক্ষে প্রকাশ্যে উদযাপন করতেন। তবে কয়েক বছর ধরে বিবাহিত জীবনে তারা বেশ কিছু বিষয়ে সমস্যার মুখোমুখি হচ্ছিলেন। গত কয়েক বছরে তাদের নিজেদের দাম্পত্য জীবন নিয়ে করা কিছু মন্তব্য তুলে ধরা হলো।

২০১৪ সালে নিজের আত্মজৈবনিক গ্রন্থ লেখেন ট্রুডো। সেখানে তিনি উল্লেখ করেন, আমাদের বিয়ে যথাযথ ছিল না। গত কয়েক বছর ধরে আমরা নানা সমস্যার মুখোমুখি হচ্ছি। যদিও সোফি এখনো আমার বেস্টফ্রেন্ড, আমার সঙ্গী, আমার ভালোবাসা। আমরা ব্যথিত হলেও একে অন্যের ব্যাপারে সৎ।

অপরদিকে, ২০১৫ সালে গ্লোবাল নিউজকে গ্রেগরি বলেন, কোনো বিয়ে-ই সহজ নয়। তিনি বলেন, আমরা নিজেদের কষ্টের ব্যাপারগুলো নিয়ে খুবই গর্বিত। কেননা আমরা বিশ্বস্ততা ও সত্য চাই। আমরা নিজেরা আরো কাছাকাছি হতে চাই। আরও দীর্ঘজীবনে একে অপরের বিশ্বস্ত সহযোগী হতে চাই।

২০২৩ সালের ২৮ মে ইন্সটাগ্রামে বিবাহবার্ষিকী উপলক্ষে এক স্ট্যাটাস দেন। সেখানে তিনি বলেন, দুজনের একসঙ্গে পথচলার এই দীর্ঘ পথ দুঃসাহসিক অভিযান। আমি তোমাকে ভালোবাসি সোফি। শুভ বিবাহবার্ষিকী।

২০২৩ সালের ২৪ এপ্রিল স্ত্রীর জন্মদিনে আরেকটি স্ট্যাটাস দেন ট্রুডো। সেখানে তিনি লেখেন, শুভ জন্মদিন সোফি। সেই শুরু থেকে এখন পর্যন্ত আমাদের দুজনের মধ্যে যা কিছু হয়েছে আমার কাছে এসবের অর্থ একটাই। তা হলো আমি তোমাকে ভালোবাসি। ভালোবাসা অমর হোক।

২০২০ সালের সেপ্টেম্বরে ইন্সটাগ্রামের এক স্ট্যাটাসে গ্রেগরি লিখেন, ১৭ বছর আগে আমাদের প্রথম ডেট হয়েছিল। এখন আমরা আর সেই সময়ের মতো তরুণ নেই। তবে আমাদের জীবনের সেই অ্যাডভেঞ্চার আছে। উত্থান-পতনের মধ্যে এখনো তুমি আমার খাঁচায় বন্দি। আমি তোমাকে ভালোবাসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App