×

আন্তর্জাতিক

পানিতে ডুবে বারাক ওবামার বাবুর্চির মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৩, ১০:৩৫ এএম

পানিতে ডুবে বারাক ওবামার বাবুর্চির মৃত্যু

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেস্ট বারাক ওবামার ব্যক্তিগত বাবুর্চি তাফারি ক্যাম্পবেলেকে ম্যাসাচুয়েটসের মার্থা বিনইয়ার্ডের লেকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

স্থানীয় পুলিশ জানায়, রবিবার (২৩ জুলাই) রাতে ওই লেকে প্যাডেল বোর্ডিংয়ে নেমেছিলেন ৪৫ বছর বয়সী ক্যাম্পবেল। তখন হঠাৎ পানিতে পড়ে ডুবে যান সাবেক প্রেসিডেন্টের রাঁধুনি।

এরপর সোমবার (২৪ জুলাই) তার মরদেহ পাওয়া যায়। তবে দুর্ঘটনাস্থলে ওই সময় ওবামা বা তার স্ত্রী কেউই উপস্থিত ছিলেন না। খবর আলজাজিরা ও রয়টার্সের।

ক্যাম্পবেল পানির নিচে তলিয়ে যাওয়ার পর তার খোঁজে দুইদিন উদ্ধার অভিযান চালানো হয়। এরপর সোমবার তার মরদেহ উদ্ধার করা হয়। যেখানে তিনি প্যাডেল বোর্ডিংয়ে নেমেছিলেন সেখানে বারাক ওবামা ও তার স্ত্রী মিশেষ ওবামার ব্যক্তিগত বাড়ি রয়েছে।

ক্যাম্পবেল বারাক ওবামা প্রেসিডেন্ট থাকা অবস্থায় হোয়াইট হাউজের প্রধান বাবুর্চি হিসেবে কাজ করেছেন। এরপর ২০১৬ সালে যখন ওবামার মেয়াদ শেষ হয়ে যায় তখন তিনি তার পারিবারিক বাবুর্চি হিসেবে কাজ শুরু করেন।

ক্যাম্ববেলের মৃত্যুর পর একটি যৌথ বিবৃতি দিয়েছেন ওবামা ও তার স্ত্রী মিশেল। এতে তারা বলেছেন, ‘তাফারি আমাদের পরিবারের অংশ ছিলেন। তিনি সৃজনশীল এবং খাবার নিয়ে অনুরাগী ছিলেন। মানুষকে একত্রিত করার দারুণ গুণ ছিল তার। তিনি অসাধারণ দয়ালু ও মজার মানুষ ছিলেন। তিনি আমাদের জীবনকে আরও সুন্দর করেছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App