×

আন্তর্জাতিক

পোল্যান্ডে বিমান বিধ্বস্ত, নিহত ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২৩, ০৯:৪৬ এএম

পোল্যান্ডে বিমান বিধ্বস্ত, নিহত ৫

পোল্যান্ডে বিধ্বস্ত বিমানটি। ছবি: সংগৃহীত

পোল্যান্ডে ওয়ারসয়ের কাছে এয়ারফিল্ডের হ্যাঙ্গারে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়েছে। এতে পাঁচজন নিহত হয়েছে।

সোমবার (১৭ জুলাই) রাজধানী ওয়ারসর কাছে একটি ঘাঁটিতে বিমান বিধ্বস্তের ঘটনা ঘটে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

ওই প্রতিবেদনে বলা হয়, দেশটির স্বাস্থ্যমন্ত্রী অ্যাডাম নিয়েডজিয়েলস্কি বলেন, স্থানীয় সময় সোমবারের ওয়ারশ থেকে ৪৭ কিলোমিটার (২৯ মাইল) দূরের ক্রিকিনো গ্রামে ওই দুর্ঘটনা ঘটে। বিমানটি বিধ্বস্ত হওয়ার পর পরই সেখানে চারটি হেলিকপ্টার এবং ১০টি অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়। এই দুর্ঘটনায় পাঁচজন নিহত ও কমপক্ষে আরও সাতজন আহত হয়েছেন।

পোলিশ গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দুর্ঘটনার শিকার বিমানটি সেসনা ২০৮ মডেলের। স্থানীয় দমকল বিভাগ নিশ্চিত করেছে যে, ক্রিকিনোর একটি এয়ারফিল্ডে ওই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার একটি ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করা হয়েছে। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে পুলিশকে ফোন করা হয়।

পোলিশ গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানায়, দমকল বাহিনী জানিয়েছে, কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে সে বিষয়টি এখনও নিশ্চিত নয়। লোকজন খারাপ আবহাওয়া থেকে বাঁচতে এয়ারফিল্ডের হ্যাঙ্গারে আশ্রয় নিয়েছিলেন। সে সময়ই ওই দুর্ঘটনা ঘটেছে।

দমকল বাহিনীর মুখপাত্র মোনিকা নোয়াকোয়াস্কা ব্রিন্দা বলেন, দুর্ঘটনা ঘটেছে ক্রান্নো বিমান ঘাঁটিতে। বিমানটি যে হ্যাঙ্গারের ওপর বিধ্বস্ত হয়েছে, সেটির ভেতর মানুষ ছিলেন। বৈরি আবহাওয়া থেকে বাঁচতে কয়েকজন হ্যাঙ্গারটির ভেতর আশ্রয় নিয়েছিলেন; আর ওই সময় বিমানটি তাদের ওপর আছড়ে পড়ে। এতে এত প্রাণহানির ঘটনা ঘটেছে। খারাপ আবহাওয়ার কারণে ওই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App