×

আন্তর্জাতিক

ভাগনারপ্রধান কি মারা গেছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৩, ০৬:৫৩ পিএম

ভাগনারপ্রধান কি মারা গেছেন

ভাগনার গ্রুপের প্রধান ইয়েভগেনি প্রিগোজিন। ছবি: সংগৃহীত

রাশিয়ার বেসরকারি সামরিক বাহিনী ভাগনার গ্রুপের প্রধান ইয়েভগেনি প্রিগোজিন হয় নিহত হয়েছেন অথবা কারাবন্দি রয়েছেন। সাবেক এক মার্কিন জেনারেল এমনটি দাবি করেছেন। নিউইয়র্ক পোস্ট তাদের প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এবিসি নিউজের কন্ট্রিবিউটর ও মার্কিন সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত জেনারেল রবার্ট আব্রামস ভাগনারপ্রধান সম্পর্কে এবিসি নিউজকে বলেছেন, আমার ব্যক্তিগত অভিমত হচ্ছে, মনে হয় না আমরা আর কখনো প্রিগোজিনকে প্রকাশ্যে দেখতে পাব। জেনারেল রবার্ট আব্রামস মার্কিন বাহিনীর কোরিয়া ফোর্সের কমান্ডার ছিলেন।

অবসরপ্রাপ্ত জেনারেল রবার্ট আব্রামস বলেছেন, ‘আমার মনে হয়, সে হয় আত্মগোপনে আছেন বা কারাবন্দি আছেন অথবা অন্যকিছু হয়েছে। তবে, আমরা আর কখনোই তাকে প্রকাশ্যে দেখতে পাব কিনা তা নিয়ে আমি সন্দিহান।

অবসরপ্রাপ্ত চার-তারকা বিশিষ্ট এই জেনারেল প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ভাগনারপ্রধানের সাক্ষাত নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন।

অন্যদিকে সাবেক মার্কিন ব্রিগেডিয়ার জেনারেল কেভিন রায়ান অবশ্য প্রিগোজিনের নিহত হওয়ার দাবি মানেননি। কেভিন রায়ান বিজনেস ইনসাইডারকে বলেছেন, আমার মনে হয় না, ভাগনাপ্রধান নিহত হয়েছেন। এমনটি হলে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তা কোনোভাবেই গোপন রাখতেন না। আর তাছাড়া তার নিহত হওয়ার কোনো প্রমাণও পাইনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App