×

আন্তর্জাতিক

ভারতে প্রচণ্ড বৃষ্টি, প্রাণ গেল ১২ জনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৩, ০৮:৫০ পিএম

ভারতে প্রচণ্ড বৃষ্টি, প্রাণ গেল ১২ জনের

দিল্লিতে ২৪ ঘণ্টায় ১৫৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এতে অন্তত ১২ জন নিহত হয়েছেন। আটকা পড়েছে প্রায় তিন হাজার গাড়ি। ছবি: পিটিআই

ভারতে প্রচণ্ড বৃষ্টিতে গত দুই দিনে অন্তত ১২ জন নিহত হয়েছেন।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী দুই-একদিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। এমতাবস্থায় সোমবার সব সরকারি ও বেসরকারি স্কুল একদিনের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ভারতীয় বার্তা সংস্থা পিটিআই এ খবর নিশ্চিত করেছে।

দিল্লি, হরিয়ানা, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, রাজস্থান, পাঞ্জাব এবং জম্মু ও কাশ্মীরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে ইন্ডিয়ান মেট্রোলজিক্যাল ডিপার্টমেন্ট (আইএমডি)। ভারতের আবহাওয়া দপ্তর ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়ে হরিয়ানা, জম্মু-কাশ্মীর, পাঞ্জাব, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে রেড অ্যালার্ট জারি করেছে।

ভারতের আবহাওয়া দপ্তর মৌসুম ভবন থেকে রবিবার (৯ জুলাই) জানানো হয়েছে, আরো দুই-তিন দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও পশ্চিম ভারতের বেশ কয়েকটি রাজ্যে। এসব রাজ্যে বন্যা ও ভূমিধস হতে পারে বলেও সতর্ক করা হয়েছে। অরুণাচল প্রদেশ অসম মেঘালয় গুজরাট মধ্যপ্রদেশ উত্তরপ্রদেশ ও রাজস্থানেও বন্যার সম্ভাবনাসহ হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App