×

আন্তর্জাতিক

জেনিনে ইসরায়েলি তাণ্ডব, নিহত ৩ ফিলিস্তিনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২৩, ০৩:৩৮ পিএম

জেনিনে ইসরায়েলি তাণ্ডব, নিহত ৩ ফিলিস্তিনি

ছবি: সংগৃহীত

ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের জেনিন শরণার্থী ক্যাম্পে সোমবার (১৯ জুন) অভিযান চালিয়েছে। এ সময় এক কিশোরসহ ৩ ফিলিস্তিনি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৩৭ জন আহত হন। খবর আলজাজিরার।

ইসরায়েলি বাহিনী সোমবার ভোরে হঠাৎ ক্যাম্পে অভিযান শুরু করে। বিষাক্ত গ্যাস, স্টান গ্রেনেড এবং গুলি ছুড়ে তারা। এ ঘটনায় আবারও উত্তেজনা ছড়িয়ে পড়েছে এলাকাটিতে। ইসরায়েলি হামলায় নিহতদের পরিচয় প্রকাশ করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। তাঁরা হলেন- হলেনু খালেদ দারবিশ (২১), কাসাম সারিয়া (১৯) এবং আহমেদ সাকার (১৫)। খবর ওয়াফা নিউজ এজেন্সির।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ইসরায়েলি সামরিক বাহিনী দাবি করেছে, দুইজন সন্দেহভাজনকে গ্রেপ্তারে তারা ক্যাম্পে অভিযান চালিয়েছে। এ সময় ব্যাপক গুলিবিনিময় হয়। অভিযানের সময় ইসরায়েলি সামরিক হেলিকপ্টার থেকে রকেট ছোড়া হয় এবং ক্যাম্পে নজরদারি বিমান টহল দিচ্ছিল।

সামাজিক গণমাধ্যমে প্রচারিত একটি ভিডিওতে বিস্ফোরণের পর ইসরায়েলি বাহিনীর সাঁজোয়া যানকে ঢেকে যেতে দেখা যাচ্ছে। এ সময় গুলিবর্ষণের শব্দও শোনা যায়। আরেকটি ভিডিও ফুটেজে ইসরায়েলি সেনাবাহিনীর হেলিকপ্টার থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে দেখা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App