×

আন্তর্জাতিক

কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনী-পুলিশের অভিযানে নিহত ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২৩, ০২:১২ পিএম

কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনী-পুলিশের অভিযানে নিহত ৫

ছবি: সংগৃহীত

ভারত শাসিত জম্মু-কাশ্মিরে সেনাবাহিনী ও পুলিশের অভিযানে পাঁচজন নিহত হয়েছেন। নিহতদের বিদেশি সন্ত্রাসী বলে দাবি করেছে ভারতীয় পুলিশ।

বৃহস্পতিবার (১৫ জুন) রাতে কাশ্মিরের পাকিস্তান সীমান্তবর্তী নিয়ন্ত্রণ রেখার কাছে চালানো ওই অভিযানে প্রাণহানির এই ঘটনা ঘটে।

জম্মু ও কাশ্মিরের কুপওয়ারায় নিয়ন্ত্রণ রেখার কাছে নিরাপত্তা বাহিনীর অনুপ্রবেশ-বিরোধী অভিযানে পাঁচ সন্ত্রাসী নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। খবর এনডিটিভির।

কাশ্মিরের উত্তরে নিয়ন্ত্রণরেখার কাছে জুমাগুন্ড এলাকায় নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান শুরু করে এবং একপর্যায়ে গোলাগুলিতে ৫ জন নিহত হয়।

কাশ্মিরের অতিরিক্ত পুলিশ মহাপরিচালক (এডিজিপি) বিজয় কুমার টুইটারে দেওয়া এক বার্তায় বলেছেন, ‘অভিযানে পাঁচ বিদেশি সন্ত্রাসী নিহত হয়েছেন। এলাকায় তল্লাশি চলছে।’

এর আগে গতকাল কাশ্মিরের পুঞ্চ সেক্টরে অনুপ্রবেশের একটি প্রচেষ্টা ব্যর্থ করে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে ভারতীয় সেনাবাহিনী।

এর আগে গত ১৩ জুন কুপওয়ারা জেলার সীমান্ত এলাকায় সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মির পুলিশের যৌথ অভিযানে দু’জন নিহত হয়েছিলেন। কর্মকর্তারা বলছেন, চলতি বছরের ফেব্রুয়ারি থেকে সীমান্তের নিয়ন্ত্রণ রেখাজুড়ে ১০টি বড় অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যর্থ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App