×

আন্তর্জাতিক

গ্রেপ্তারের ভয়ে গাড়ি থেকে নেমেই আদালতে দৌঁড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২৩, ০১:৩৮ পিএম

গ্রেপ্তারের ভয়ে গাড়ি থেকে নেমেই আদালতে দৌঁড়

ছবি: এনডিটিভি

পুলিশের উপস্থিতি দেখে গ্রেপ্তারের ভয়ে গাড়ি থেকে নেমেই প্রাণপণ দৌঁড়ে আদালতে প্রবেশ করেন ইমরান খানের সহযোগী পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ফাওয়াদ চৌধুরী।

মঙ্গলবার (১৭ মে) ইসলামাবাদ হাইকোর্ট চত্বরে এই ঘটনা ঘটেছে। খবর এনডিটিভির।

ইতিমধ্যে ফাওয়াদ চৌধুরীর গাড়ি থেকে নেমে দৌঁড়ে পালিয়ে আদালতের ভবনে ঢুকে পড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। জানা যায়, গত সপ্তাহে ইমরান খানের গ্রেপ্তারের পর তার দলের সমর্থকদের সহিংস বিক্ষোভের পরিপ্রেক্ষিতে গ্রেপ্তার করা হয়েছিল তারই সহযোগী পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ফাওয়াদ চৌধুরীকে। তার বিরুদ্ধে জননিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়। ওই মামলায় খালাস চেয়ে ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করেছিলেন এ পিটিআই নেতা। মঙ্গলবার (১৬ মে) ছিল তার শুনানি।

এদিন বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব আবেদনের শুনানির পর ফাওয়াদের মুক্তির আদেশ দেন। তার আগে কোনো ধরনের সহিংস প্রতিবাদে অংশ নেবেন না বা উসকানি দেবেন না মর্মে অঙ্গীকার করেন সাবেক মন্ত্রী।

তবে আদালত তার মুক্তির বিষয়ে লিখিত আদেশ জারি করার আগেই হাইকোর্ট থেকে বেরিয়ে যান তিনি।

এরপরই দেখা যায় সেই ঘটনা। ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায়, আদালত থেকে বেরিয়ে বাইরে অপেক্ষারত সাদা এসইউভিতে উঠে বসেছিলেন পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী। একটু পরেই বুঝতে পারেন, পুলিশ সদস্যরা তার দিকে এগিয়ে আসছেন। সঙ্গে সঙ্গে গাড়ি থেকে নেমে ভো দৌড় দেন তিনি। এক দৌড়ে আবারও আদালতের মধ্যে ঢুকে পড়েন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App