×

আন্তর্জাতিক

কালবৈশাখীতে বেহাল পশ্চিমবঙ্গ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৩, ০২:৫২ পিএম

কালবৈশাখীতে বেহাল পশ্চিমবঙ্গ

ছবি: সংগৃহীত

মাত্র তিন মিনিটের কালবৈশাখী। তাতেই পুরো বেহাল অবস্থা দক্ষিণবঙ্গের। প্রবল ঝড়ে বিভিন্ন জেলায় মারা গেছেন অন্তত আটজন। এ সময় সর্বোচ্চ গতিবেগ ছিল ৮৪ কিলোমিটার।

প্রতিবেদনে বলা হয় কালবৈশাখীতে প্রচুর গাছ উপরে পড়েছে, ঘরের টিনের ছাদ উড়ে গেছে, ছিঁড়ে গেছে বিদ্যুতের তার। বেশ কয়েকঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল পশ্চিমবঙ্গে। ভয়ংকর গরমের হাত থেকে মানুষ রক্ষা পেলেন বটে। তার জন্য প্রচুর মূল্য দিতে হলো। অকালে চলে গেল আটটি প্রাণ। খবর: ডয়চে ভেলের।

কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে ঝড়ের তাণ্ডব ছিল সবচেয়ে বেশি। হাওড়ায় তিনজন, ব্যারাকপুরে দুইজন, দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে একজন করে মানুষ মারা গেছেন। কলকাতায় গাড়ির উপর গাছ পড়েছে। ট্রেনের লাইনের উপর গাছ পড়েছে। রাস্তায় গাছ পড়েছে। চক্র রেলের উপর টিনের চালা এসে পড়ায় বেশ কিছুক্ষণ ট্রেন চলেনি।

ব্যারাকপুরে দুইটি দুঃখজনক ঘটনায় দুই জন মারা গেছেন। ২১ বছর বয়সী কৌশিক ঢালি মধ্যমগ্রামের এক তরুণীর সঙ্গে ব্যারাকপুরে মঙ্গল পাণ্ডে উদ্যানে একটি কৃষ্ণচূড়া গাছের নিচে বসে গল্প করছিলেন। এমন সময় ঝড় ওঠে। গাছটাই ভেঙে পড়ে যায়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে কৌশিক মারা যায়। তরুণীর আঘাতও গুরুতর।

ব্যারাকপুরেই অরুণ বিশ্বাস ও তার স্ত্রী সরস্বতী বাড়ির কাছে একটি দোকানে গিয়েছিলেন। এমন সময় একটি নারকেল গাছ তাদের উপর ভেঙে পড়ে। ঘটনাস্থলে সরস্বতীর মৃত্যু হয়। অরুণ মৃত্যুর সঙ্গে লড়াই করছেন।

হাওড়ায় পি কে রায়চৌধুরী লেনে ঝড়ের পর একটি বিদ্যুতের তার ছিঁড়ে ঝুলতে থাকে। সেই তার গায়ে লাগার পরই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১২ বছর বয়সী খুশবু যাদব মারা যায়। তাকে বাঁচাতে গিয়ে একজন হোমগার্ড গুরুতরভাবে আহত হন। বাগনে গাছ চারা পড়ে মারা গেছেন রজনী প্রসাদ। ছোট আমসা গ্রামে ঘর চাপা পড়ে মারা গেছেন ৬৫ বছরের রামচন্দ্র মণ্ডল। পূর্ব মেদিনীপুরে কোলাঘাটের কাছে ঝড়ে বিদ্যুতের খুঁটি পড়ে যায়। তাতে আশরফ খান মারা যায়। এছাড়া বেলপাহাড়িতে গাছ পড়ে সনকা মহন্ত এবং বাজ পড়ে মালতী মুর্মু মারা গেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App