×

আন্তর্জাতিক

ডালাসে শপিং মলে বন্দুক হামলায় নিহত ৯

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২৩, ০৮:৫৭ এএম

ডালাসে শপিং মলে বন্দুক হামলায় নিহত ৯

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসের একটি শপিং মলে এক বন্দুক হামলায় শিশুসহ অন্তত ৯ জন নিহত হয়েছেন। এছাড়া ৮ জনকে আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। পরে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে বন্দুকধারী নিহত হয়েছেন। খবর আলজাজিরার

রবিবার (৭ মে) কাতারভিত্তিক সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়, পুলিশ দাবি করেছে, উত্তর ডালাসের উপশহর অ্যালেনের অ্যালেন প্রিমিয়াম আউটলেট শপিং মলে ঘটনাটি ঘটেছে। পরে শপিং মলের বাইরে পুলিশের সঙ্গে গোলাগুলিতে বন্দুকধারী নিহত হয়েছেন। ঘটনার পর শপিং মলটি থেকে শতাধিক ব্যক্তিকে সরিয়ে নেয়া হয়েছে। অন্তত সাতজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেয়া হয়েছে।

অপারেশন অ্যাডমিনিস্ট্রেটর জোশুয়া ডব্লিউ বার্নওয়েল জানান, তিনি কমপক্ষে ৩০টি গুলির শব্দ শুনেছেন। মাটিতে প্রায় ৬০ রাউন্ড গুলি দেখেছেন।

ডালাস শহর পুলিশপ্রধান ব্রায়ান হার্ভে জানান, তিনি গুলির শব্দ শুনেছেন। পরে গোলাগুলির এক পর্যায়ে বন্দুকধারী নিহত হন। পরবর্তীতে অ্যাম্বুলেন্স ডাকা হয়।

অ্যালেনের ফায়ার ডিপার্টমেন্টের প্রধান জন বয়েড সাংবাদিকদের বলেন, ফায়ার ডিপার্টমেন্টের কর্মীরা অন্তত ৯জনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়েছে। তবে আহতদের শারীরিক অবস্থা কেমন তা জানা যায়নি। এছাড়া আহতদের সংখ্যা আরো বাড়তে পারে বলেও তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App