×

আন্তর্জাতিক

কথাসাহিত্যিক সমরেশ মজুমদার আইসিইউতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২৩, ০১:২৭ এএম

কথাসাহিত্যিক সমরেশ মজুমদার আইসিইউতে

দুই বাংলার জনপ্রিয় কথা সাহিত্যিক সমরেশ মজুমদার গুরুতর অসুস্থ। ফুসফুস ও শ্বাসনালী সংক্রমণের কারণে তাকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার রক্তে কার্বন-ডাই অক্সাইডের মাত্রাও বেড়ে গেছে। বর্তমানে তিনি আইসিইউতে রয়েছেন।

জানা গেছে, নিঃশ্বাস নিতে অসুবিধা হচ্ছিল এই সাহিত্যিকের। এ কারণে কোনোরকম ঝুঁকি না নিয়ে পরিবারের পক্ষ থেকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেয়া হয়। হাসপাতাল সূত্রে জানা যায়, শ্বাসনালীতে গভীর সংক্রমণ রয়েছে সমরেশ মজুমদারের। গত এক যুগ ধরেই ক্রনিক অবস্ট্রাক্টিভ পালমোনারি ডিজিজে (সিওপিডি) ভুগছেন তিনি।

গত শনিবার সন্ধ্যায় সমরেশ মজুমদারের বড় মেয়ে দোয়েল মজুমদার বলেন, গত দুই দিন কেবিনেই রাখা হয়েছিল বাবাকে। কিন্তু আজ (শনিবার) বিকালে তাকে নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউতে) নেয়া হয়েছে। চিকিৎসকরা বলেছেন, আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত তাকে পর্যবেক্ষণে রাখা হবে।

হাসপাতাল সূত্র জানায়, শ্বাসনালীতে গভীর সংক্রমণ রয়েছে সাহিত্যিক সমরেশ মজুমদারের। তার শ্বাসকষ্ট হচ্ছিল। এদিন হাসপাতালে ভর্তির পরে বিশেষজ্ঞ চিকিৎসকরা তাকে দেখেন। সাহিত্যিকের চেস্ট এক্সরে, সিটি স্ক্যানসহ একাধিক রক্ত পরীক্ষা করা হচ্ছে। এদিকে, ৭৯ বছর বয়সি এই সাহিত্যিকের অসুস্থ হওয়ার খবরে সাহিত্যিক পরিমন্ডলে গভীর উদ্বেগ তৈরি হয়েছে। দ্রুত তার আরোগ্য কামনা করছেন গুণগ্রাহীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App