×

আন্তর্জাতিক

পাকিস্তানে ভয়াবহ ভূমিধস, নিহত ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৩, ১০:৪০ এএম

পাকিস্তানে ভয়াবহ ভূমিধস, নিহত ২

ছবি: রয়টার্স

বজ্রঝড় চলাকালে পাকিস্তানের খাইবার পাখতুনখওয়া প্রদেশে ভূমিধসের ঘটনায় অন্তত দু’জন নিহত ও ২০টিরও বেশি ট্রাক চাপা পড়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (১৮ এপ্রিল) ভোরে খাইবার গিরিপথের প্রধান সড়কে এ দুর্ঘটনা ঘটে।

ভয়াবহ এ ভূমিধসে আরও বহু মানুষ চাপা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। খবর রয়টার্সের।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিগুলোতে কন্টেইনার ট্রাকগুলোকে পাথরের বিশাল স্তূপের নিচে চাপা পড়ে থাকতে দেখা গেছে।

খাইবার জেলা প্রশাসক (ডিসি) আব্দুল নাসির খান জানান, অন্তত ২০ থেকে ২৫টি কন্টেইনার ট্রাক ধসে পড়া মাটির নিচে চাপা পড়েছে। ব্যাপক ক্ষয়ক্ষতিও হয়েছে। ভারী সরঞ্জামের মাধ্যমে উদ্ধার অভিযান চলছে।

আব্দুল নাসির আরও জানান, এ ঘটনায় এখন পর্যন্ত যে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে, তারা প্রতিবেশী দেশ আফগানিস্তানের নাগরিক। তাদের মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এ পর্যন্ত তিনজনকে হাসপাতালে নেওয়া হয়েছে ও হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

উদ্ধারকারী দলের মুখপাত্র বিলাল ফাইজি জানান, মঙ্গলবার ভোরের দিকে চালকরা ট্রাকগুলো থামিয়ে সেহরির জন্য গ্যাস স্টোভে খাবার রান্না করছিলেন। ঠিক তখনই ভূমিধসের ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে সেখানে আগুন ধরে যায়। বিষয়য়টি স্থানীয় পুলিশ ও ফায়ার সার্ভিসের কানে গেলে দ্রুত এসে তারা আগুন নিয়ন্ত্রণে আনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App