×

আন্তর্জাতিক

ভারতে মদ পানে ২০ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৩, ০৯:৪৬ পিএম

ভারতের বিহারে চোরাই মদ পানে অন্তত ২০ জনের মৃত্যুর খবর এসেছে। এ ঘটনায় অসুস্থ হয়ে আরো ১৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। মদ পানে মৃত্যুর খবরে ওই প্রদেশের রাজনীতিতে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। কিন্তু বিহার সরকার ২০১৬ সাল থেকে ওই রাজ্যে মদ নিষিদ্ধ করেছে।

লক্ষ্মীপুর, পাহাড়পুর ও মতিহারীর হরসিদ্ধি এলাকায় এসব মৃত্যু ও অসুস্থতার ঘটনা ঘটেছে। বিহারের রাজধানী পাটনা থেকে প্রায় ১৫০ কিলোমিটার দূরে এই স্থানগুলো অবস্থিত। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে এই ধরনের ঘটনার জন্য দায়ী করা হচ্ছে। খবর এনডিটিভির।

এদিকে, সম্প্রতি বিহারের সারন জেলায় বিষাক্ত মদ পানে ৪০ জনের মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় মানবাধিকার সুরক্ষা কমিশন। এ সময় প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে। এদিকে, উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব জানিয়েছিলেন, সরকারকে অপদস্থ করার জন্যই ওই প্যানেল বিহারে এসেছিলো।

এদিকে, মৃত্যুর মিছিল ও বিরোধীদের একের পর এক অভিযোগের কারণে কার্যত মেজাজ হারিয়ে পাল্টা আক্রমণ করে বসেন বিহারের মুখ্যমন্ত্রী। তখন নীতীশ কুমার বলেছিলেন, কেউ মদ্যপান করলে সে মারা যাবে। সেই উদাহরণ আমাদের সামনে আছে। আমাদের সেসব জায়গায় যেতে হবে। তাদের ব্যাখ্যা করতে হবে।

তিনি বিধানসভায় আরো বলেন, বিহারে যখন মদ নিষিদ্ধ ছিলো না, তখনো বিষাক্ত মদ খেয়ে মানুষের মৃত্যু হতো। জনগণকে সতর্ক থাকতে হবে। এখানে অ্যালকোহল নিষিদ্ধ। অ্যালকোহল একটি খারাপ জিনিস। এটা হত্যা করতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App