×

আন্তর্জাতিক

ইউটিউবার থেকে ধনকুবের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৩, ০৭:৪৫ পিএম

ইউটিউবার থেকে ধনকুবের

ছবি: সংগৃহীত

গৌরব চৌধুরী। ভারতের রাজস্থানে বাড়ি হলেও থাকেন দুবাইয়ে। ইউটিউবে চ্যানেল খোলার পর ভাগ্য খুলেছে এই যুবকের। ইউটিউবার হিসেবে সাফল্য পাওয়ার পর তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। কয়েক কোটি টাকার মালিক তিনি। তার সংগ্রহে রয়েছে ১১টি গাড়ি।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের মধ্যে জনপ্রিয় ইউটিউবারদের মধ্যে একজন গৌরব। ‘টেকনিক্যাল গুরুজি’ নামেই বেশি পরিচিত তিনি।

গৌরবের দুটি ইউটিউব চ্যানেল রয়েছে। একটির নাম টেকনিক্যাল গুরুজি। অপরটির নাম গৌরব চৌধরী। দুটি ইউটিউব চ্যানেল মিলিয়ে গৌরবের মোট ফলোয়ারের সংখ্যা ২.৭ কোটি।

১৯৯১ সালে রাজস্থানের জন্ম গৌরবের। মাত্র ৩২ বছর বয়সেই কোটি কোটি টাকার মালিক হয়েছেন। ইউটিউবে কন্টেন্ট তৈরির পাশাপাশি দুবাইয়ে গৌরবের ব্যবসা রয়েছে। সেখান থেকেও টাকা আয় করেন তিনি।

দুবাইয়ের বিআইটিএস পিলানি থেকে মাইক্রো ইলেকট্রনিক্স নিয়ে পড়াশোনা করা গৌরব ইউটিউবারের পাশাপাশি দুবাই পুলিশকে নিরাপত্তার নানা সরঞ্জাম সরবরাহ করেন গৌরব। দুবাই পুলিশের সিকিউরিটি সিস্টেমের ইঞ্জিনিয়র পদে রয়েছেন তিনি। দুবাই পুলিশ ছাড়াও সেখানকার বিভিন্ন সংস্থাকেও নিরাপত্তার নানা সরঞ্জাম সরবরাহ করেন তিনি।

জানা গেছে, দুবাইয়ে যে বাড়িতে থাকেন গৌরব, তার দাম প্রায় ৬০ কোটি টাকা। গাড়ির শখ রয়েছে গৌরবের। তার ১১টি গাড়ি রয়েছে। সব গাড়িগুলোই দামি। বিএমডব্লিউ, মার্সিডিজ, পোর্শে, রেঞ্জ রোভার, রোলস রয়েসের মতো নামি সংস্থার গাড়ি রয়েছে গৌরবের সংগ্রহে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App