×

আন্তর্জাতিক

ইমরান-বুশরার বিয়ে ছিল অবৈধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৩, ১০:৪৩ এএম

ইমরান-বুশরার বিয়ে ছিল অবৈধ

ছবি: জি নিউজ

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান তার তৃতীয় ও বর্তমান স্ত্রী বুশরার বিয়ে অবৈধ ছিল বলে দাবি করেছেন মুফতি সাঈদ নামের এক আলেম। তিনি ওই বিয়ে পড়িয়েছিলেন।

বুধবার মুফতি সাঈদ তার আইনজীবীর সঙ্গে ইসলামাবাদের একটি স্থানীয় আদালতে তার বক্তব্য রেকর্ড করার সময় এ দাবি করেন। খবর- জিও নিউজের।

সাঈদ বলেন, বুশরা বিবি ইদ্দত পালনের সময় (তালাক বা স্বামী মারা যাওয়ার পরে যে সময়ের মধ্যে একজন নারী বিয়ের করতে পারেন না) অনৈসলামিকভাবে ইমরানকে বিয়ে করেন।

বুশরা বিবির সঙ্গে সাবেক প্রধানমন্ত্রীর কথিত অনৈসলামিক বিয়ে সম্পর্কিত মামলার কার্যক্রম চলাকালীন মুফতি সাঈদ তার বক্তব্য তুলে ধরেছেন। ইদ্দত সম্পর্কিত সবকিছু জেনেই তিনি ওই বিয়ে পড়িয়েছেন বলে জানান।

তিনি বলেন, ইমরান খান ২০১৮ সালের জানুয়ারিতে আমার সঙ্গে ফোনে যোগাযোগ করেছিলেন। সেই সময় তার সঙ্গে আমার ভালো সম্পর্ক ছিল। আমি তার দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলাম। ইমরান খান আমাকে ওই সময় বুশরা বিবির সঙ্গে তার বিবাহ পড়িয়ে দিতে বলেছিলেন। তখন বুশরা বিবির বোন বলেছিলেন যে, তার ইদ্দত পালন সম্পন্ন হয়েছে। কিন্তু কিছু দিন পরে ইমরান জানতে পারেন বুশরা তার সম্পূর্ণ ইদ্দত পালন করেননি। এরপর তিনি এ বিবাহ বৈধ ও ইসলাম সম্মত করার জন্য আমাকে দিয়ে পুনরায় বিবাহ পড়ান।

বুশরা ইমরান খানের তৃতীয় স্ত্রী। ইমরানের বন্ধু জুলফি বুখারি এবং দলের প্রাক্তন নেতা আউন চৌধুরী বলেন, লাহোরে ওই বিয়ে অনুষ্ঠিত হয়। তারা দুজনেই খানের বিয়ের সাক্ষী হয়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App