×

আন্তর্জাতিক

স্কুলে হামলাকারী কিনেছিলেন ৭টি বৈধ অস্ত্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৩, ১০:৫৮ এএম

স্কুলে হামলাকারী কিনেছিলেন ৭টি বৈধ অস্ত্র

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের ন্যাশভিলের বার্টন হিলস ডক্টর এলাকায় কভেন্যান্ট প্রেসবিটারিয়ান চার্চের কভেন্যান্ট স্কুলে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে সাতজন হত্যার ঘটনায় নিহত বন্দুকধারী অড্রে হ্যাল (২৮) বৈধভাবে সাতটি অস্ত্র কিনেছিলেন বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। খবর বিবিসির

তবে অঙ্গরাজ্যের আইন অনুযায়ী পুলিশের সেই ক্ষমতা নেই যে কারও কাছ থেকে অস্ত্র জব্দ করবে বা কাউকে অস্ত্র সঙ্গে রাখতে বাধা দেবে।

ন্যাশভিলের পুলিশ প্রধান জন ড্রেইক সংবাদ সম্মেলনে বলেন, ঘটনা ঘটানোর আগে বন্দুকধারী নারী পাঁচটি দোকান থেকে সাতটি আগ্নেয়াস্ত্র কিনেছিলেন।

পুলিশের গুলিতে নিহত সম্ভাব্য হামলাকারী অড্রে হ্যালের পরিবার জানিয়েছে, তিনি ‘মানসিক সমস্যার কারণে’ চিকিৎসাধীন ছিলেন। পরিবার বলছে, তার হাতে অস্ত্র থাকা উচিত হয়নি। কিছু অস্ত্র তিনি বাড়ির মধ্যেই লুকিয়ে রাখতেন। তবে তার নামে বিশেষ কোনো অপরাধের রেকর্ড নেই এবং পুলিশের খাতায় কোনোভাবে তার নাম ছিল না। ফলে এ হত্যাকাণ্ড কেন ঘটিয়ে থাকতে পারেন তার কূলকিনারা করতে পারেনি পুলিশ।

প্রসঙ্গত, গত সোমবার ন্যাশভিল শহরের বার্টন হিলস ডক্টর এলাকায় কভেন্যান্ট প্রেসবিটারিয়ান চার্চের কভেন্যান্ট স্কুলে একজন বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালালে ছয়জন নিহত হয়। বন্দুকধারী পুলিশের সঙ্গে গুলিবর্ষণে লিপ্ত হয় এবং তিনি নিহত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App