×

আন্তর্জাতিক

মন্দিরে বিবাহবন্ধনে আবদ্ধ মুসলিম দম্পতি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২৩, ০৮:১০ পিএম

মন্দিরে বিবাহবন্ধনে আবদ্ধ মুসলিম দম্পতি!

ছবি: সংগৃহীত

ভারতের শিমলায় মন্দিরে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন এক মুসলিম দম্পতি। রবিবার (৪ মার্চ) এ ঘটনা ঘটেছে হিমাচলের রামপুরে। কনে এম. টেক বিষয়ক একজন সিভিল ইঞ্জিনিয়ার, গোল্ডমেডেলিস্ট। বর একজন সিভিল ইঞ্জিনিয়ার। খবর এনডিটিভি।

এক প্রতিবেদনে বলা হয়, যেখানে বিয়ে সম্পন্ন হয়েছে তার নাম ঠাকুর সত্যনারায়ণ মন্দির। এটা পরিচালনা করে বিশ্ব হিন্দু পরিষদ। বিয়েতে একত্রে উপস্থিত হয়েছিলেন মুসলিম এবং হিন্দু সম্প্রদায়ের লোকজন। তারা মন্দিরে একটি মুসলিম যুগলের বিয়ে প্রত্যক্ষ করেন।

তবে একজন মৌলভীর উপস্থিতিতে মন্দির চত্বরেই নিকাহ রেজিস্ট্রি হয়েছে। মন্দিরে বিয়ের উদ্দেশ্য হলো ধর্মীয় সম্প্রীতির বার্তা ছড়িয়ে দেয়া এবং মানুষে মানুষে ভ্রাতৃত্বের বার্তা দেয়া।

এখানে উল্লেখ্য, সত্যনারায়ণ মন্দির কমপ্লেক্স হলো বিশ্ব হিন্দু পরিষদ এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) ডিস্ট্রিক্ট অফিস।

ঠাকুর সত্যনারায়ণ মন্দির ট্রাস্ট রামপাল জেনারেল সেক্রেটারি বিনয় শর্মা বার্তা সংস্থা এএনআই’কে বলেছেন, মন্দিরটি পরিচালনা করে বিশ্ব হিন্দু পরিষদ। একই সঙ্গে এটা আরএসএসের জেলা অফিসও। এই দুটি সংগঠনকে মাঝে মাঝে মুসলিম বিরোধী বলে অভিযোগ করা হয়। কিন্তু এই মন্দিরেই একটি মুসলিম যুগল বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন।

কনের পিতা মহেন্দ্র সিং মালিক বলেন, রামপুরে সত্যনারায়ণ মন্দির কমপ্লেক্সে মেয়ের বিয়ে হয়েছে। শহরের জনগণ, তা তারা বিশ্ব হিন্দু পরিষদ হোক বা মন্দিরের ট্রাস্ট হোক, তারা ইতিবাচক পদক্ষেপ নিয়েছে। বিয়ে আয়োজনে সক্রিয় সহযোগিতা করেছে। এর মধ্য দিয়ে রামপুরের জনগণ ভ্রাতৃত্বের বার্তা দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App