×

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্র নয়, বাজোয়াই ‌কলকাঠি নেড়েছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৩৩ পিএম

যুক্তরাষ্ট্র নয়, বাজোয়াই ‌কলকাঠি নেড়েছেন

প্রধানমন্ত্রী ইমারন খান

ক্ষমতাচ্যুতের জন্য যুক্তরাষ্ট্র নয়, বরং সাবেক সেনাপ্রধান জেনারেল বাজোয়াই দায়ী করলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সম্প্রতি ভয়েস অব আমেরিকায় দেয়া এক সাক্ষাৎকারে এ দাবি করেন তিনি। খবর ডনের।

গত বছরের এপ্রিলে ইমরান খানকে ক্ষমতাচ্যুত করা হয়।

ইমরানের সকল অভিযোগ পাকিস্তানের সাবেক সেনাপ্রধান জেনারেল বাজোয়াকে ঘিরে। বর্তমানে পাকিস্তানে যে সংকট রয়েছে তার জন্যও ওই সেনাপ্রধান দায়ী বলেও জানান সাবেক এই পাক প্রধানমন্ত্রী।

ইমরান খান বলেন, যা কিছু ঘটেছে তা যুক্তরাষ্ট্র থেকে করা হয়নি। বরং পাকিস্তান থেকে কার হয়েছে। বাজোয়া যুক্তরাষ্ট্রকে বুজিয়েছে আমি আমেরিকাবিরোধী। সুতরাং ষড়যন্ত্র পাকিস্তান থেকে রপ্তানি করা হয়েছে, যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা হয়নি।

ইমরান খান সাক্ষাতকারে তাকে উচ্ছেদের জন্য জেনারেল বাজোয়াকে ‘সুপার কিং’ হিসেবে আখ্যায়িত করেন। গত বছরের নভেম্বরে বাজোয়া অবসর গ্রহণ করেন।

এর আগে গত বছরের নভেম্বরে ফাইন্যান্সিয়াল টাইমসকে দেয়া এক সক্ষাতকারে ইমরান খান বলেছিলেন, আমি এখন আর যুক্তরাষ্ট্রকে দোষারোপ করি না। ভবিষ্যতে যদি ক্ষমতায় আসতে পারি তাহলে দেশটির সঙ্গে মর্যাদাপূর্ণ সম্পর্ক গড়ে তোলা হবে।

যড়যন্ত্রের বিষয়ে জানতে চাওয়া হলে খান বলেন, বিষয়টি অনেক আগেই শেষ হয়ে গেছে। যা ঘটেছে তা অতীত হয়ে গেছে। যে পাকিস্তানের নেতৃত্ব আমি দিতে চাই সেখানে অবশ্যই সবার সঙ্গে ভালো সম্পর্ক থাকবে, বিশেষ করে যুক্তরাষ্ট্রের সঙ্গে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App