×

আন্তর্জাতিক

প্রমোদতরী গঙ্গাবিলাস এখন কলকাতায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ০৩:৫৮ পিএম

প্রমোদতরী গঙ্গাবিলাস এখন কলকাতায়

ছবি: সংগৃহীত

বারানসি থেকে যাত্রা শুরু করে কলকাতায় পৌঁছিয়েছে বিলাসবহুল ক্রুজ বা প্রমোদতরী ‘গঙ্গাবিলাস’।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে কলকাতায় পৌঁছায় ক্রুজটি। এখনো কলকাতায় অবস্থান করছে সেটি। কলকাতা বন্দর কর্তৃপক্ষের আওতাধীন ইনডেনটিওর মেমোরিয়াল বা আই এম জেটিতে নোংর করা আছে জাহাজটি।

প্রমোদতরী গঙ্গাবিলাস প্রায় ৩২০০ কিলোমিটার নদীপথ অতিক্রম করে এর শেষ গন্তব‌্য আসামের ডিব্রুগড়। দীর্ঘ নদী পথ ধরে এই প্রথম কোনো প্রমোদতরণী কলকাতায় পৌঁছল।

গঙ্গা বিলাসের যাত্রীদের কলকাতা ঘুরিয়ে দেখানোর জন্য বঙ্গ বিজেপির একটি বিশেষ দল গঠন করা হয়েছে। সেই দলের প্রতিনিধিরাই গঙ্গা বিলাসের যাত্রীদের গঙ্গা-সংলগ্ন কলকাতার সৌন্দর্য ঘুরিয়ে দেখাবেন।

কলকাতায় জাহাজ থেকে নেমে বিদেশী পর্যটকরা মল্লিক ঘাট ফুল বাজার, কুমোরটুলি ও নিউ মার্কেট ঘুরে দেখেন। এছাড়া মাদার হাউস, জৈন মন্দির, ভিক্টোরিয়া মেমোরিয়ালসহ কলকাতার আরো বেশ কিছু পর্যটন স্থল ঘুরে দেখার পর এই বিলাশ বহুল প্রমোদ তরি ৩১ জানুয়ারি কলকাতা থেকে সুন্দরবন হয়ে বাংলাদেশের জলসীমানায় প্রবেশ করবে।

কলকাতার ফুল বাজার, কুমোরটুলি ও নিউমার্কেট ঘুরে উচ্ছ্বসিত পর্যটকরা। তারা জানিয়েছেন, খুবই ভালো লেগেছে এই শহরের শিল্প, সংস্কৃতি ও সৌন্দর্য। ৩২ জন সুইজারল্যান্ডের যাত্রী নিয়ে যাত্রা শুরু করে ক্রুজটি। এর মধ্যে ১৬ জন যাত্রী সরাসরি বাংলাদেশ হয়ে ডিব্রুগড় পর্যন্ত যাবেন। বাকি ১৬ জন যাত্রী কলকাতাতেই নেমে গেছেন। কলকাতা থেকে নতুন কিছু যাত্রী নিয়ে ফের বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেবে গঙ্গা বিলাস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App