×

আন্তর্জাতিক

পাঞ্জাব বিধানসভা ভেঙে শাহবাজকে বিপদে ফেললেন ইমরান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ১২:৫২ পিএম

পাঞ্জাব বিধানসভা ভেঙে শাহবাজকে বিপদে ফেললেন ইমরান

ফাইল ছবি

আস্থা ভোটে হেরে গত বছরের এপ্রিলে ক্ষমতা হারিয়ে অনেকটা দিশেহারা হয়ে পড়েন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তাই রাজপথে থেকেই সরকারের মোকাবিলা করার ঘোষণা দেন তিনি। এবার সেই আস্থা ভোটে নিজেকে প্রমাণ করতে বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে চ্যালেঞ্জ জানিয়েছেন বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটার এবং ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান।

সম্প্রতি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এমন চ্যালেঞ্জ জানান তিনি। খবর- এনডিটিভির।

জানা যায়, পাকিস্তানের প্রেসিডেন্ট ডক্টর আরিফ আলভি শিগগিরই প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে আস্থা ভোটে নিজের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে বলেছেন দেশটির ক্ষমতাচ্যুত এই প্রধানমন্ত্রী।

তিনি বলেন, শাহবাজ শরিফ পাঞ্জাবে আমাদের সংখ্যাগরিষ্ঠতা পরীক্ষা করেছেন এবং এখন তার প্রমাণ করার পালা যে তিনি জাতীয় পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পান কি-না। করাচি ও হায়দরাবাদের স্থানীয় নির্বাচনের ইস্যুতে ক্ষমতাসীন জোটের একটি অংশ পদত্যাগের হুমকি দিয়েছে দাবি করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান বলেন, প্রথমে শাহবাজকে আস্থা ভোটের পরীক্ষা দিতে হবে পরে তার জন্য আমাদের অন্যান্য পরিকল্পনা রয়েছে।

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি ইমরানের পিটিআইয়ের সঙ্গে সংশ্লিষ্ট এবং দেশটির ক্ষমতাসীন ফেডারেল জোট খুব অল্প সংখ্যাগরিষ্ঠতায় টিকে আছে। পাকিস্তানের জাতীয় পরিষদে মুতাহিদ্দা কওমি মুভমেন্ট-পাকিস্তানের (এমকিউএম-পি) সাতজন সদস্য আছেন। যদি তারা পদত্যাগ করার সিদ্ধান্ত নেন, তাহলে শাহবাজ সরকার টিকে থাকতে পারবে না। পাঞ্জাবের গভর্নর পিএমএল-এন-এর সদস্য বালিগুর রহমান সম্প্রতি প্রদেশটির ক্ষমতাসীন পিটিআই-পিএমএলকিউ-এর মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ এলাহির কাছে আস্থা ভোটে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে বলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App