×
Icon এইমাত্র
ড. মুহাম্মদ ইউনূসের গ্রামীণ কল্যাণের ৬৬৬ কোটি টাকা কর ফাঁকি মামলার শুনানি চলছে

আন্তর্জাতিক

ইউক্রেনে আবাসিক ভবনে রুশ হামলা, নিহত বেড়ে ৩০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ১২:০৬ পিএম

ইউক্রেনে আবাসিক ভবনে রুশ হামলা, নিহত বেড়ে ৩০

ছবি: সংগৃহীত

ইউক্রেনজুড়ে নতুন করে ব্যাপক মিসাইল হামলা চালিয়েছে রাশিয়া। পূর্বাঞ্চলীয় শহর ডিনিপ্রোর একটি আবাসিক অ্যাপার্টমেন্টে হওয়া রুশ মিসাইল হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। এই ঘটনায় এখনও ৪৪ জন নিখোঁজ রয়েছেন।

গত শনিবার এই মিসাইল হামলার ঘটনা ঘটে। সোমবার (১৬ জানুয়ারি) এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এই তথ্য জানিয়েছে। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়, গত শনিবার পূর্ব ইউক্রেনীয় শহরের একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলার পরে সেখানে আর কেউ হয়তো নাও বেঁচে থাকতে পারে বলে সতর্ক করেছেন ডিনিপ্রোর মেয়র। হামলায় এখনও পর্যন্ত ৩০ জন নিহত হয়েছেন এবং আরও ৪৪ জন নিখোঁজ রয়েছেন বলে শহরের কর্মকর্তারা জানিয়েছেন।

ডিনিপ্রোর মেয়র বরিস ফিলাতোভ বলেছেন, হামলার পর এখন সেখানে অন্য কাউকে জীবিত খুঁজে পাওয়ার সম্ভাবনা ন্যূনতম পর্যায়ে রয়েছে। হামলার পর প্রায় ৭০ জনের চিকিৎসার প্রয়োজন হয়েছে এবং তাদের মধ্যে ১০ জনের অবস্থা বেশ কঠিন ছিল।

গত শনিবার ডিনিপ্রো ছাড়াও রাজধানী কিয়েভ, খারকিভ এবং ওডেসাতেও হামলা হয়েছে। ইউক্রেনের সামরিক ও জ্বালানি অবকাঠামোকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে বলে মস্কো উল্লেখ করেছে।

তবে শনিবার নতুন করে হওয়া রুশ ওই হামলায় পূর্বাঞ্চলীয় শহর ডিনিপ্রোতে একটি নয় তলা ভবনে মিসাইল আঘাত হানে। এতে প্রাথমিকভাবে কমপক্ষে ১২ জন নিহত হওয়ার খবর পাওয়া যায়। এর পাশাপাশি ভবনের বেশ কয়েকটি তলা ধ্বংসস্তূপে পরিণত হয়। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৩০ জনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App